ড্র দিয়ে প্রত্যাবর্তন বেনফিকার

377

লিসবন, ৫ জুন ২০২০ (বাসস/এএফপি): মরণঘাতি করোনা সংক্রমনের লকডাউনে পড়ে দীর্ঘ প্রায় তিন মাস বিরতির পর মাঠে ফিরেছে পর্তুগিজ ফুটবল চ্যাম্পিয়ন বেনফিকা। গতকাল বৃহস্পতিবার প্রত্যাবর্তনের ম্যাচে ড্র করেছে তারা। দর্শকহীন নিস্তব্ধ এস্তাদিও দ্য লুজে টন্ডেলার সঙ্গে গোল শুন্য ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
এই ড্রয়েই গোল ব্যবধানে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে বেনফিকা। কারণ আগের দিন পরাজয় দিয়ে লকডাউন থেকে প্রত্যাবর্তন করেছে টেবিল টপার পোর্তো। ফ্যামালিকাওয়ের কাছে ২-১ গোলে হার মেনেছিল তারা।
করোনা ভাইরাসের প্রতিরোধে প্রনীত স্বাস্থ্যবিধির অনুসরণে বৃহস্পতিবারের ওই ম্যাচটি ৬৫ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে একেবারেই দর্শকশুন্য অবস্থায় সুনশান নিরবতায়।
এই নিয়ে টানা চতুর্থ ম্যাচে ড্র করল বেনফিকা। এর আগে লকডাউন শুরুর পুর্বে ভিটোরিয়া ও মোরেইরেন্সের বিপক্ষে দুই ম্যাচেই ১-১ গোলে ড্র করেছিল তারা। ফেব্রুয়ারিতে ইউরোপা লীগে শাকতার দোনেৎস্ক এর সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল পুর্তগীজ জায়ন্টরা। বেনফিকা সর্বশেষ ম্যাচ জিতেছিল ২৪ ফেব্রুয়ারি। গিল ভিসেন্টের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছিল তারা।
বৃহস্পতিবার লীগের আরেক ম্যাচে ২-২ গোলে ড্র করেছে ভিটোরিয়াগুইমারেস ও স্পোর্টিং সিপি।