বাসস দেশ-৩৩ : অনিয়মের অভিযোগে আরো এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

194

বাসস দেশ-৩৩
স্থানীয় সরকার-বরখাস্ত
অনিয়মের অভিযোগে আরো এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত
ঢাকা, ৪ জুন, ২০২০(বাসস) : প্রধানমন্ত্রীর মোবাইল ব্যাংকিংয়ে নগদ অর্থ সহায়তা এবং দশ টাকা কেজি দরে চাল বিক্রিতে অনিয়মের অভিযোগে হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার মুড়িয়াউক ইউনিয়ন পরিষদের চেয়ারমান মো. রফিকুল ইসলাম মলাই এবং সদর উপজেলার রাজিউড়া ইউনিয়ন পরিষদের নয় নং ওয়ার্ডের সদস্য শফিউল ইসলাম তসকিরকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচীর তালিকা প্রনয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে রফিকুল ইসলাম মলাই এবং মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা দরে চাল আত্মসাতের অভিযোগে শফিউল ইসলাম তসকিরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ ধরনের অভিযোগে এই দু’জন জনপ্রতিনিধিসহ মোট ৮৭ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৯ জন ইউপি চেয়ারম্যান, ৫২ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা ভাইস-চেয়ারম্যান রয়েছেন।
সাময়িকভাবে বরখাস্তকৃতদের পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চুড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির দশ কার্য দিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।
বাসস/সবি/এমএএস/২০৪৫/এবিএইচ