বাসস দেশ-১২ : চট্টগ্রামে চিকিৎসক-পুলিশসহ আরো ১৪০ জনের করোনা শনাক্ত

107

বাসস দেশ-১২
চট্রগ্রাম -করোনা-শনাক্ত
চট্টগ্রামে চিকিৎসক-পুলিশসহ আরো ১৪০ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম, ৪ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৫৩০ জনের নমুনা পরীক্ষা করে আরো ১৪০ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ৮৬ জন ও উপজেলা পর্যায়ে ৫৪ জন রয়েছেন।
আজ বৃহস্পতিবার চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান বুধবার রাত পর্যন্ত চট্টগ্রামের তিনটি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।
বুধবার রাত পযর্ন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৫ জন নগরের ও ২৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে বুধবার রাত পর্যন্ত ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭৫ জনের করোনা পাওয়া গেছে। এর মধ্যে মহানগর এলাকার ৭৪ জন । বাকি ১ জন পটিয়া উপজেলার। শনাক্তদের মধ্যে ৬ চিকিৎসক ও ৫ স্বাস্থ্যকর্মী রয়েছেন। এর মধ্যে চমেক হাসপাতালের চারজন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের দুইজন চিকিৎসক ও চমেকের একজন ল্যাব কর্মী, সিভিল সার্জন কার্যালয়ের এক নারী কর্মীসহ দ্জুন রয়েছেন। পুলিশ সদস্যসহ তাদের পরিবারের ৮ সদস্য এবং বন্দর-কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীসহ তাদের পরিবারের ১০ জন শনাক্তের তালিকায় রয়েছেন।
এ দিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে বুধবার রাত পর্যন্ত ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে ৭ জন চ্টগ্রাম মহানগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৪ জনের মধ্যে সাতকানিয়ার ২ জন, আনোয়ারার ৬ জন, চন্দনাইশের ৯ জন, পটিয়ার ১ জন, বোয়ালখালীর ১১ জন, রাঙ্গুনিয়ার ৪ জন, রাউজানের ৭ জন, ফটিকছড়ির ১ জন, হাটহাজারীর ৫ জন, সীতাকুন্ডের ৮ জন রয়েছেন।
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন, এর মধ্যে একজন লোহাগাড়ার ও একজন নগরের বাসিন্দা।
বাসস /জিই/কেএস / এমএআর/১৭০০/-স্বব