বাসস দেশ-৬ : যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে : নির্বাচন কমিশনার রফিকুল

140

বাসস দেশ-৬
ইসি-কমিশনার
যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে : নির্বাচন কমিশনার রফিকুল
কুড়িগ্রাম, ২০ জুলাই, ২০১৮ (বাসস) : নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে।
আগামী ২৫ জুলাই জাতীয় সংসদের কুড়িগ্রাম-৩ শূন্য আসনের নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠানে রফিকুল ইসলাম একথা বলেছেন।
শুক্রবার সকালে জেলা নির্বাচন অফিসের আয়োজনে উলিপুর এমএস স্কুল এন্ড কলেজের হল রুমে দিনব্যাপি এই প্রশিক্ষণের উদ্বোধন করেন এই নির্বাচন কমিশনার।
রফিকুল ইসলাম প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, যে কোন মূল্যে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করতে হবে। এজন্য প্রশাসনিক সব ধরণের সহয়তা আপনাদের দেয়া হবে। এই নির্বাচন স্বল্পকালিন মেয়াদের হলেও আমাদের কাছে অন্যান্য নির্বাচনের মতো সমান গুরুত্ব বহন করে।
রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব।
নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচন কমিশন সব সময়ই আইনানুগ নির্বাচন করার চেষ্টা করছে। আমরা এমন একটা নির্বাচন করতে চাই, যা দিয়ে জনগণ তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারবেন।
উল্লেখ্য কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য একেএম মাইদুল ইসলাম গত ১০মে মারা যান। এ কারণে নির্বাচন কমিশন আসনটি শূণ্য ঘোষণা করেন। আগামী ২৫ জুলাই এই আসনটিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৬২৫/-আসচৌ