বাসস ক্রীড়া-২ : ফ্রেঞ্চ ওপেনে দর্শক উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত দেবে সরকার

117

বাসস ক্রীড়া-২
টেনিস-ফ্রেঞ্চ ওপেন
ফ্রেঞ্চ ওপেনে দর্শক উপস্থিতির বিষয়ে সিদ্ধান্ত দেবে সরকার
প্যারিস, ৩ জুন ২০২০ (বাসস) : ফ্রেঞ্চ টেনিসের প্রধান বার্নার্ড গিডিসেলি জানিয়েছেন ফ্রেঞ্চ ওপেনে তিনি স্টেডিয়াম ভর্তি দর্শক দেখতে চান। তবে করোনার কারনে সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ হয়ে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে গ্যালারিতে দর্শক থাকবেন কিনা তা সরকারের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে।
পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যাম কোর্টে গড়ালে এখন এর দ্বিতীয় সপ্তাহ চলতো। কিন্ত করোনাভাইরাসের কারনে চার মাস পিছিয়ে দেয়া হয়েছে বছরের দ্বিতীয় এই গ্র্যান্ড স্ল্যাম। মে-জুনের এই ইভেন্টের বিক্রিত টিকিটের অর্থ ফেরত দেয়া হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর থেকে দর্শকশুন্য স্টেডিয়ামে ফ্রেঞ্চ ওপেন শুরু হবার কথা রয়েছে।
ফরাসি খেলোয়াড় গায়েল মনফিলসের সাথে এক ভিডিও কলে ফ্রেঞ্চ টেনিস সভাপতি বলেছেন, ‘আমরা চাচ্ছি রোলা গাঁরোতে যতটা সম্ভব সমর্থকের উপস্থিতি নিশ্চিত করা। তবে সবকিছুই নির্ভর করছে স্বাস্থ্য পরিস্থিতি বিবেচনায় সরকার আমাদের কি নির্দেশনা দেয় তার ওপর। সরকারই সিদ্ধান্ত দিবেন সেখানে কত সংখ্যক দর্শক উপস্থিত হতে পারবেন।’
অন্যান্য টুর্নামেন্টের মতই রোলা গাঁরো খেলোয়াড় ও সমর্থকদের একটি মিলন মেলা। সমর্থকরাই যেন এই টুর্নামেন্টের যাদু। সে কারনেই আয়োজকরা চাইছে টুর্নামেন্টটি যেন দর্শকশুন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত না হয়।
কোভিড-১৯ এর কারনে সব ধরনের পেশাদার টেনিস গত মার্চ থেকে বন্ধ রয়েছে। ইতোমধ্যেই বাতিল হয়ে গেছে উইম্বলডন, আগস্টে অনুষ্ঠিতব্য ইউএস ওপেন নিয়ে শঙ্কা রয়েছে।
বাসস/নীহা/১৬২০/স্বব