চট্টগ্রামে ইউএনওসহ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ২০৮ জন

331

চট্টগ্রাম, ২ জুন ২০২০ (বাসস) : চট্টগ্রামে ৬৩১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ২০৮ জনকে শনাক্ত করা গেছে।
এর মধ্যে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)সহ সহ চট্টগ্রাম মহানগরের ১৪২ জন ও উপজেলা পর্যায়ে ৬৩ জন রয়েছেন। বাকি ৩ জন রোগীর ঠিকানা পাওয়া যায়নি।
মহামারী করোনাভাইরাস ঠেকাতে সম্মুখযোদ্ধা হিসেবে টানা তিন মাস হাটে মাঠে চষে বেড়ানোর পর এবার নিজেই করোনায় আক্রান্ত হলেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান। চট্টগ্রাম জেলা প্রশাসনে এই প্রথম কোনও মাঠ পর্যায়ের শীর্ষ কর্মকর্তা করোনায় আক্রান্ত হলেন।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, সোমবার রাত পয্ৃন্ত চট্টগ্রামের তিনটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে সর্বমোট ৬৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে সর্বমোট ২০৮ জন পজেটিভ শনাক্ত ।
তিনি জানান, সোমবার রাত পর্যন্ত ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০২ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৮ জন নগরের ও ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৬১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১০১ জনের করোনা পাওয়াগেছে। এর মধ্যে মহানগর এলাকার ৯৬ জন আছেন। বাকি ৫ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে সোমবার রাত পর্যন্ত ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৫৮ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৮ জন নগরের ও ৪৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এছাড়া এ ল্যাবে শনাক্ত আরো ৩ রোগীর কোন ঠিকানা পাওয়া যায়নি।
সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৫ জনের পরীক্ষা করে দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
রাাঙ্গুনিয়ার ইউএনও মো. মাসুদুর রহমান গত কয়েকদিন ধরে জ্বর ও সর্দিতে ভুগছিলেন। এজন্য তিনি নিজ বাসায় কোয়ারেন্টাইনে যান। এরই মধ্যে নমুনা জমা দিলে সোমবার রাতে তার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে। চিকিৎসকের পরামর্শে তিনি বাসাতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।
চট্টগ্রামে এ পর্যন্ত ৩ হাজার ১৯১ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ৭৬ জন। সুস্থ হয়েছেন অন্তত ২২৭ জন।