বাসস দেশ-৩৩ : শেখ সায়েরা খাতুনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের দোয়া ও মিলাদ মাহফিল

234

বাসস দেশ-৩৩
সায়রা খাতুন-মৃত্যুবার্ষিকী
শেখ সায়েরা খাতুনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের দোয়া ও মিলাদ মাহফিল
ঢাকা, ১ জুন, ২০২০ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাতা শেখ সায়েরা খাতুনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আজ বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া মাহফিলে বঙ্গবন্ধুর মাতা শেখ সায়েরা খাতুনের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫-এর ১৫ আগস্টের সকল শহীদ ও বঙ্গবন্ধু পরিবারের প্রয়াত সকল সদস্যের আত্মার শান্তি কামনা করা হয়।
একই সাথে আগামী ৭ জুন ঐতিহাসিক ৬-দফা দিবস এবং ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এ সময় উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর সাথে মুঠোফোনে যোগাযোগ করেন এবং আলাপ-আলোচনা করেন।
কেন্দ্রীয় নেতৃবৃন্দের আলোচনায় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে জনসমাগম হয় এমন রাজনৈতিক কর্মসূচি বন্ধ থাকায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মের কাছে স্বাধীন বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে ঐতিহাসিক ৭ জুন এবং ঐতিহাসিক ২৩ জুনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার উপর গুরুত্বারোপ করা হয়।
এ সময় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা ভাইরাসে সৃষ্ট মারাত্মক সংকট উত্তরণ এবং করোনা পরবর্তী বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি সমুন্নত রাখতে বাংলাদেশ আওয়ামী লীগের করণীয় ও কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।
করোনা ভাইরাস প্রতিরোধ ও করোনা সৃষ্ট সংকট মোকাবেলায় বাংলাদেশের সফলতা কামনা এবং করোনা আক্রান্ত হয়ে মৃতদের আত্মার শান্তি কামনা ও চিকিৎসাধীন সকলের সুস্থতা কামনা করা হয়।
সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী , জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দীন ফরাজী।
বাসস/বিকেডি/কেসি/২১১৬/এবিএইচ