আরসিসি পরিচ্ছন্ন কর্মীকে অপদস্থ করার অভিযোগ অস্বীকার করলেন সাব্বির

350

ঢাকা, ১ জুন ২০২০ (বাসস) : রাজশাহী সিটি কর্পোরেশনের (আরসিসি) পরিচ্ছন্ন কর্মীকে শারিরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ অস্বীকার করেছেন জাতীয় ক্রিকেট দল থেকে বাদ পড়া ক্রিকেটার সাব্বির রহমান। অথচ এমন একটি ঘটনার খবরে সাড়া পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
মাঠে এবং মাঠের বাইরে নানান দুর্ব্যবহার এর দায়ে অতীতে একাধিকবার নিষিদ্ধ হওয়া সাব্বির মনে করেন একজন পরিচ্ছন্ন কর্মীর সঙ্গে তার সামান্য বাক বিতান্ডাকে রং ছড়িয়ে প্রচার করছে কয়েকটি গ্রুপ।
তিনি বলেন, ‘আমার রাজশাহীর বাড়ির গেটে যখন প্রবেশ করতে যাচ্ছিলাম তখন দেখলাম গেটে ময়লার গাড়ী রেখে একজন পরিচ্ছন্ন কর্মী পাশে অন্য একজনের সঙ্গে খোশগল্প করছে। আমি গাড়ির হর্ন বাজিয়ে কয়েকবার তার দৃষ্টি আকর্ষনের চেস্টা করে ব্যর্থ হয়েছি।’ তিনি বলেন যে, এতে ওই কর্মী রাগত কণ্ঠে গালিগালাজ শুরু করে।
এসময় উভয়পক্ষই তর্ক বিতর্ক করলেও চড় মারার কোন ঘটনা ঘটেনি। অথচ কিছু কিছু মাধ্যমে খবর বেরিয়েছে আমার গাড়ি চালক তাকে চড় দিয়েছে।
বাজে পারফর্মেন্সের কারণে সম্প্রতি জাতীয় দল থেকে বাদ পড়া সাব্বিরের দাবী কোভিড-১৯ এর সংক্রমন ছড়িয়ে পড়ার পর থেকে তিনি এবং তার পিতা একাধিকবার ওই কর্মীকে সাহয্য সহায়তা করেছেন। তিনি আরো অভিযোগ করেন যে পরে ওই কর্মী আরো শ’খানেক পরিচ্ছন্ন কর্মীকে সঙ্গে নিয়ে তার বাড়িতে এসে তাদেরকে হুমকী দিয়ে এসেছে।
এর আগে একজন কিশোর সমর্থককে মারধর করার অভিযোগে ছয় মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাব্বির রহমান। তার দাবী ছিল ম্যাচ চলাকালে ওই ক্রিকেট দর্শক তাকে গালিগালাজ করেছে। ডিসিপ্লনারী কমিটিও নিয়ম ভঙ্গের দায়ে একবার তাকে নিষিদ্ধ করেছিল।
অতীত ডিসিপ্লিন রেকর্ড ভাল না থাকায় সাব্বিরের বর্তমান ঘটনাটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দৃস্টি আকর্ষন করেছে। তবে সাব্বির বলেছেন যে তিনি এমন কোন অপরাধ করেননি যে কারণে তাকে দোষারোপ করা যায়।