চট্টগ্রামে নতুন করে ১১৮ জনের করোনাভাইরাস শনাক্ত

363

চট্টগ্রাম, ১ জুন, ২০২০ (বাসস) : চট্টগ্রামে নতুন করে আরও ১১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে পাঁচ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও এক উপজেলার জনপ্রতিনিধিও রয়েছেন।
এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৯৮৫ জন। মৃত্যুবরণ করেছেন ৭৬ জন।
সোমবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, রোববার রাত পর্যন্ত চট্টগ্রামের দুটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে সর্বমোট ৪০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে সর্বমোট ১১৮ জন সনাক্ত হয়। যাদের মধ্যে বিভিন্ন উপজেলার ২৭ জন এবং নগরীর বিভিন্ন এলাকার ৯১ জন রয়েছেন।
সিভিল সার্জন অফিস জানায়, রোববার ফৌজদারহাট বিআইটিআইডিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৭২টি নমুনা পরীক্ষায় ৯৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ৮৯ জন ও বিভিন্ন উপজেলার ৬ জন। সিভাসুর ল্যাবে পরীক্ষা হয় ১৩০ জনের নমুনা। এতে ২৩ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে মহানগরে ২জন ও ২১জন বিভিন্ন উপজেলার। কক্সবাজার মেডিকেল কলেজ (কমেক) ল্যাবে চট্টগ্রামের ৭ জনের নমুনা পরীক্ষায় সবক’টির ফলাফল ছিল নেগেটিভ।
বিভিন্ন উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বোয়ালখালী ১২ জন। এছাড়া সীতাকুন্ডের ৪ জন, রাউজান ৩ জন, হাটহাজারী ২ জন, বাঁশখালী ২ জন এবং চন্দনাইশ ও পটিয়ায় ১ জন করে করোনা পজিটিভ শনাক্ত হয়।