বাসস বিদেশ-৯ : সোমালিয়ায় যাত্রীবাহী বাসে বোমা বিস্ফোরণে ১০ বেসামরিক নাগরিক নিহত

358

বাসস বিদেশ-৯
সোমালিয়া-অস্থিরতা
সোমালিয়ায় যাত্রীবাহী বাসে বোমা বিস্ফোরণে ১০ বেসামরিক নাগরিক নিহত
মোগাদীশু, ৩১ মে, ২০২০ (বাসস ডেস্ক) : সোমালিয়ার রাজধানী মোগাদিশুর উপকন্ঠে রোববার একটি যাত্রীবাহী মিনিবাসে বোমা বিষ্ফোরণে অন্ততঃ ১০ জন নিহত ও অপর ১২আহত হয়েছে। দেশটির সরকারি সূত্রে এ কথা জানায়। খবর এএফপি’র।
আজ ভোরে আফগয়- মোগাদীশু সংলগ্ন লাফুল গ্রামের কাছে যাত্রীবাহী বাসটি যাওয়ার সময় এ ভয়াবহ বিষ্ফোরণের ঘটনা ঘটে।
দেশটির তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘লাফুল এলাকায় আজ সকালে এক বিষ্ফোরণে অন্তত: ১০জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে।’ এতে আরো বলা হয় নিহতদের শেষকৃত্যের প্রস্তুতি নেয়া হচ্ছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মিনিবাসটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে এবং সেখানে এক ভয়াবহ দৃশ্যের অবতারণা ঘটেছে। বাসটিতে থাকা প্রত্যেকেই নিহত অথবা আহত হয়েছে। অনেকের দেহ ছিন্নভিন্ন হয়ে গেছে আবার কেউ কেউ এমনভাবে পুড়ে গেছে যে তাদের শনাক্ত করা যাচ্ছে না।’
আবদিরিসাক এডান নামে আরেক প্রত্যক্ষদর্শী জানান, ‘বাসটিতে ২০ জনের বেশি যাত্রী ছিল । তাদের মধ্যে ২০ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে বাকীরা মারাত্মকভাবে আহত হয়েছে । আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কোনো দলই তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি। তবে সোমালিয়ার আলকায়দা সংশ্লিষ্ট শবাব গ্রুপ প্রায়ই রাজধানীর আশেপাশে এধরণের হামলা চালিয়ে বেসামরিক নাগরিকদের হত্যা করে।
বাসস/অনু- জেজেড/২১৫৫/স্বব