বাসস দেশ-৩০ : সোমবার থেকে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে করোনা রোগী ভর্তি

202

বাসস দেশ-৩০
রেলওয়ে-করোনা
সোমবার থেকে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে করোনা রোগী ভর্তি
চট্টগ্রাম, ৩০ মে, ২০২০ (বাসস) : চট্টগ্রামের সিআরবি এলাকায় রেলওয়ে হাসপাতালে সোমবার থেকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ভর্তি করা হবে।
চট্টগ্রামে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত এই হাসাপাতালে সোমবার (১জুন) থেকে রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।।
এখানে রোগী ভর্তি শুরু হলে অন্যান্য হাসপাতালে রোগীর চাপ কিছুটা কমে আসবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। এরই মধ্যে হাসপাতালটিতে ১০০ শয্যা প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, সোমবার থেকে ভর্তি হওয়া রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে পৃথক চিকিৎসক ও নার্স টিম প্রস্তুত রাখা হয়েছে। তিনি বলেন, “ আশা করছি আমরা সোমবার থেকে সেখানে করোনা রোগী স্থানান্তর করতে পারব। ১০০ শয্যার রেলওয়ে হাসপাতালে করোনা রোগী ভর্তি হলে চট্টগ্রামে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত অন্যান্য হাসপাতাল গুলোতে চাপ কিছুটা হলেও কমবে।”
রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান চিকিৎসা কর্মকর্তা (সিএমও) ডা. সামশুল আলম মো. ইমতিয়াজ বাবুল বলেন, ইতোমধ্যে আমরা প্রস্তুতি সম্পন্ন করেছি। স্বাস্থ্য অধিদফতর যেদিন থেকে রোগী ভর্তি করাবে ওইদিন থেকে চিকিৎসাসেবা দেয়া শুরু হবে। দুয়েকদিনের মধ্যে তারা রোগী পাঠাবেন বলে আমাদের জানিয়েছেন।
বাসস/জিই/কেএস/কেসি/২০০৮/এবিএইচ