বাসস ক্রীড়া-১০ : হোল্ডারদের ইংল্যান্ড সফরে বাঁধা নেই বোর্ডের

117

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-সফর
হোল্ডারদের ইংল্যান্ড সফরে বাঁধা নেই বোর্ডের
কিংস্টন, ৩০ মে ২০২০ (বাসস) : জাতীয় ক্রিকেট দলের ইংল্যান্ড সফরে বাঁধা নেই বলে জানিয়ে দিলো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
গতকাল টেলিকনফারেন্সে বোর্ড সভায় নীতিগত অনুমোদন দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এখন ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের জন্য অপেক্ষা করবে বোর্ড। ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের পেলেই ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের আর কোন বাঁধা থাকবে না।
এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেন, ‘ইংল্যান্ড সফর নিয়ে আমাদের কোন বাঁধা নেই। ইংল্যান্ডের সাথে গেল কয়েক সপ্তাহ আমরা আলোচনা করেছি। তাতে সবকিছুই ইতিবাচক ছিলো। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রনে ও খেলোয়াড়দের নিরাপদের জন্য সবকিছুই করবে ইসিবি। তবে এখন আমাদের ক্যারিবিয়ান অঞ্চলের সরকারগুলোর অনুমোদনের অপেক্ষা করতে হবে।’
ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যা শুরুর নির্ধারিত তারিখ ৪ জুন। কিন্তু করোনাভাইরাসের কারনে তা স্থগিত করে দিয়েছিলো দু’দেশের ক্রিকেট বোর্ড। তবে সম্প্রতি দুই বোর্ড সমঝোতা করে আগামী জুলাইয়ের শুরুতে সিরিজটি আয়োজন করতে চায়।
যদি সফরটি নিশ্চিত হয়, তবে চ্যার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ড যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনেও থাকবে হবে হোল্ডারদের।
সফর চলাকালীন ওয়েস্ট ইন্ডিজ দলের সাথে সর্বদাই বেশ কয়েকজন চিকিৎসক থাকবেন। কোনো খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হলে মূল দল থেকে আলাদা করা হবে এবং চিকিৎসকের শরনাপন্ন হতে হবে।
বাসস/এএমটি/১৮২৩/স্বব