বাসস দেশ-২০ : দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ২৮ জন

102

বাসস দেশ-২০
করোনা-ব্রিফিং
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ২৮ জন
ঢাকা, ৩০ মে, ২০২০ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২৮ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে এই পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ৬১০ জন।
এর আগে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ছিল গত ২৪ মে। ওইদিনও ২৮ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছিলেন।
গত ২৪ ঘন্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষায় ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে দেশে এ ভাইরাসে শনাক্ত ৪৪ হাজার ৬০৮ জন রোগী রয়েছেন।
আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি জানান, করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন সুস্থ হয়েছেন ৩৬০ জন।
গতকালের চেয়ে আজ ৭৫৯ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ৫২৩ জন। আজ আক্রান্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। আগের দিন এ হার ছিল ২২ দশমিক ৩৩ শতাংশ। বৃহস্পতিবার এই হার ছিল ২১ দশমিক ৭৯ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০২ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। আগের দিন সুস্থতার হার ছিল ২১ দশমিক ০৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ। বৃহস্পতিবার সুস্থতার হার ছিল ২০ দশমিক ৮৯ শতাংশ এবং মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ।
নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় দেশে ৫০টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ৯৮৭টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৩০১টি। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩১৪টি কম নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪টি।

বিস্তারিত আসছে…..

বাসস/এএসজি/এমএসএইচ/১৫৪৫/-আসাচৌ