বাসস ক্রীড়া-২ : ব্ল্যাকবার্ন রোভার্সের অধিনায়কসহ ফুলহ্যামের দুজন খেলোয়াড় করোনা পজিটিভ

105

বাসস ক্রীড়া-২
ফুটবল-করোনা
ব্ল্যাকবার্ন রোভার্সের অধিনায়কসহ ফুলহ্যামের দুজন খেলোয়াড় করোনা পজিটিভ
লন্ডন, ২৯ মে ২০২০ (বাসস) : ইংলিশ চ্যাম্পিয়নশীপের দুটি ক্লাবের তিন খেলোয়াড়ের দেহে করোনার অস্তিত্ব শনাক্ত হয়েছে। তারা হলেন ব্ল্যাকবার্ন অধিানয়ক এলিয়ট বেনেট ও ফুলহ্যামের দুজন খেলোয়াড়, যাদের নাম জানানো হয়নি।
ইংলিশ ফুটবল লিগ জানিয়েছেন সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ১০৩০ জন খেলোয়াড় ও স্টাফের দেহে করোনার পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে এই তিনজনের দেহে পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।
দ্বিতীয় টায়ারের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স নিশ্চিত করেছেন বেনেটের দেহে সোমবার পরীক্ষা করা হয়েছে এবং কোভিড-১৯’র সংক্রমন পাওয়া গেছে। যদিও তার মধ্যে কোন ধরনের উপস্বর্গ ছিলনা। ইতোমধ্যেই তাকে সাতদিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। নতুন করে কোন উপস্বর্গ দেখা না দিলে আগামী ৫ জুন তিনি পুনরায় অনুশীলনে ফিরবেন।
এ সম্পর্কে বেনেট বলেছেন, ‘ফুটবলাররা যখন অনুশীলনে ফিরেছেন তার পর থেকেই বিভিন্ন জনের মধ্যে বিভিন্ন ধরনের উপস্বর্গ দেখা যাচ্ছে। কিন্তু আমার কাছে মনে হয় এটা বড় কোন সমস্যা নয়। যারা গুরুতর অসুস্থ সে সমস্ত মানুষ হাসপাতালে রয়েছে এবং আমাদের তাদেরকে নিয়ে চিন্তিত হওয়া উচিত। ফুটবলাররা এমনিতেই ফিট এবং সুস্বাস্থ্যের অধিকারী। যে কারনে তাদের মধ্যে কোন ধরনের উপস্বর্গ দেখা দিচ্ছেনা।’
ফুলহ্যামের পক্ষ থেকে জানানো হয়েছে যে দুজন খেলোয়াড়ের দেহে কোভিডের অস্তিত্ব ধরা পড়েছে। মেডিকেল গোপনীয়তার জন্যই তাদের নাম প্রকাশ করা হয়নি। তারা দুজনেই সেল্ফ আইসোলেশনে আছেন।
আগামী মাসে চ্যাম্পিয়নশীপ শুরু করার পরিকল্পনা রয়েছে।
বাসস/নীহা/১৭০৫/স্বব