বাসস দেশ-২ : টাঙ্গাইল সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান বরখাস্ত

117

বাসস দেশ-২
ভাই-চেয়ারম্যান-বরখাস্ত
টাঙ্গাইল সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান বরখাস্ত
ঢাকা, ২৯ মে ২০২০ (বাসস) : জরুরি সরকারি ত্রাণকার্য পরিচালনায় বাধা ও অবৈধ হস্তক্ষেপ এবং টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)-কে মারধর ও লাঞ্ছিত করার অভিযোগে টাঙ্গাইল সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান নাজমুল হুদা (নবীন)-কে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ হতে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর এ নিয়ে মোট ৭২ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৩ জন ইউপি চেয়ারম্যান, ৪৫ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য, ২ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা ভাইস-চেয়ারম্যান।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ভাইস-চেয়ারম্যান নাজমুল হুদা (নবীন) তালিকা বহির্ভূতভাবে তার ইচ্ছামত সরকারি জরুরী ত্রাণ বিতরন না করায় টাঙ্গাইল সদর উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআই)ও-কে মারধর, লাঞ্ছিতকরণ, প্রাণনাশের হুমকি, হেনস্থা ও সরকারি কর্তব্যপালনে অযাচিত হস্তক্ষেপ করেন। এছাড়াও তিনি করোনাভাইরাস জনিত বৈশ্বিক মহামারিতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে কর্মহীনদের মাঝে আর্থিক সহায়তা প্রদানের তালিকা প্রণয়নেও অযাচিত হস্তক্ষেপ করেন।
প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, তার স্বীয় পদে বহাল থেকে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করা রাষ্ট্র বা পরিষদের স্বার্থের হানিকর হতে পারে। তাই জনস্বার্থে তাকে উপজেলা পরিষদ আইন-১৯৯৮ {উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত} এর ১৩খ ধারা অনুযায়ী স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।
বাসস/সবি/বিকেডি/১২৩৫/-অমি