নির্ধারিত সূচিতে টি-২০ বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে আইসিসি

413

দুবাই, ২৮ মে ২০২০ (বাসস) : নির্ধারিত সূচিতে টি-২০ বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছে ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সংস্থার পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।
এক বিবৃতিতে আইসিসির পক্ষ থেকে জানানো হয়, ‘আইসিসি টি-২০ বিশ্বকাপ সুচি পরিবর্তনের যে খবর বেরিয়েছে সেটি একেবারেই ভিত্তিহীন ও গুজব। আমরা যথাসময়ে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছি।’
করোনাভাইরাসের কারনে অস্ট্রেলিয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ টি-২০ বাতিল হবার গুঞ্জন উঠেছে। গুঞ্জনকে অস্বীকার করে সব ধরনের সুরক্ষা মোতাবেক টি-২০ বিশ্বকাপ আায়োজন করা হবে বলেও জানায় আইসিসি, ‘কোভিড-১৯ ভাইরাসের কারণে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা পর্যবেক্ষণে রেখে ও সুরক্ষার কথা বিবেচনা করে সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে। সকল খেলোয়াড়, কর্মকতার স্বাস্থ্য সুরক্ষাকে লক্ষ্য করে আমরা পরিকল্পনা করছি।’
সকলকে আশ্বস্ত করে আইসিসি আরও জানায়, ‘বর্তমান পরিস্থিতি সর্বদা পর্যবেক্ষণ করা হচ্ছে। আমরা আরও দেখবো, ভবিষ্যতে কি হয়। তবে এখনই বিশ্বকাপ বাতিল করার কোন পরিকল্পনা নেই। বিশ্বকাপ আয়োজন করার ব্যাপারে আমরা পুরোপুরি প্রস্তুত। সে লক্ষ্যেই আমরা এগিয়ে যাচ্ছি।
ভিডিও কনফারেন্সের মাধ্যমে বোর্ড সভার আয়োজন করেছে আইসিসি। সেখানে যোগ দিবে আইসিসির পূর্ণ সদস্যভুক্ত সবগুলো দেশের সভাপতিরা।