ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতি সামলাতে ৫’হাজার গাছ রোপন করবে কেকেআর

220

নয়া দিল্লি, ২৮ মে ২০২০ (বাসস) : গত ২০ মে বাংলাদেশ ও ভারতের পশ্চিম বঙ্গের উপর দিয়ে বয়ে গেছে প্রলয়ঙ্কারী ঘূর্ণিঝড়। ভারতের কলকাতায়ও বেশ ক্ষতি হয়েছে। ৮৫ জন মানুষ মারা গেছেন। গৃহহীন হয়েছেন অগণিত মানুষ।
এই অবস্থা সামাল দিতে অনেক সময়ের প্রয়োজন হবে বলে জানায় স্থানীয় প্রশাসন। এই ক্ষতি পুষিয়ে নিতে প্রশাসনের পাশে এসে দাড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।
এরমধ্যে ভিন্ন রকমের একটি উদ্যোগ নিচ্ছে কেকেআর। কলকাতায় পাঁচ হাজার গাছ রোপনের সিদ্ধান্ত নিয়েছে তারা। এক বিবৃতিতে এমনই জানিয়েছে কেকেআর।
বিবৃতিতে কেকেআর লিখেছে, ‘এই দুর্যোগের সময় কিছু অবদান রাখার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর। আমাদের প্ল্যান্ট-এ৬ এর অধীনে কর্তৃপক্ষের সাথে মিলে কলকাতায় ৫ হাজার গাছ রোপন করার সিদ্বান্ত নেয়া হয়েছে। এছাড়া কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনিপুসহ আরও যেসব জায়গায় ক্ষতি বেশি হয়েছে সেসব এলাকাতে রেশন এবং প্রয়োজনীয় জিনিসপত্র দেয়া হবে।’
কেকেআরের মালিক শাহরুখ খানও বিবৃতি দিয়েছেন। তিনি বলেন, ‘করোনাভাইরাসের মধ্যে এমন দূযোর্গ, সত্যিই হতাশার। আমাদের এ কঠিন সময়ে সকলকে শক্ত থাকতে হবে। সকলকে এগিয়ে আসতে হবে ও সহায়তা করতে হবে।’