বাসস ক্রীড়া-১ : এখন থেকে লা লিগায় প্রতিদিন খেলা হবে

102

বাসস ক্রীড়া-১
ফুটবল-লা লিগা
এখন থেকে লা লিগায় প্রতিদিন খেলা হবে
মাদ্রিদ, ২৮ মে ২০২০ (বাসস) : করোনা সংকট কাটিয়ে পুনরায় ফুটবল শুরু হবার পর প্রতিদিনই লা লিগার ম্যাচ অনুষ্ঠিত হবে। স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) বুধবার এ সংক্রান্ত আইনি লড়াইয়ে জয়ী হয়ে এই অনুমতি লাভ করেছে।
গত গ্রীষ্ম মৌসুম থেকেই লা লিগার সাথে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সপ্তাহের অন্যান্য দিনের সাথে শুক্রবার ও সোমবারও ম্যাচ অনুষ্ঠানের ব্যপারে একটি ঠান্ডা লড়াই চলে আসছিল। অবশেষে সেই লড়াইয়ে জয়ী হয়েছে ফুটবল ফেডারেশন।
লা লিগার অভিযোগ করে বলেছে টেলিভিশন রাজস্বের একটি বড় অংশ কাটছাঁট করার জন্যই ফেডারেশন বিষয়টি নিয়ে আদালত পর্যন্ত গিয়েছে। আগস্টে আদালত থেকে শুক্রবার ম্যাচ আয়োজনের অনুমতি মিললেও সোমবার বন্ধ রাখা হয়েছিল। শেষ পর্যন্ত আদালতের রায় গেছে আরএফইএফ’র পক্ষে।
এই রায়ের পর ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে এর ফলে করোনা পরবর্তী মৌসুম শেষ করতে আর কোন সমস্যায় পড়তে হবে না।
এদিকে লিগের পক্ষ থেকে বলা হয়েছে তারা আদালতের রায়কে শ্রদ্ধা জানাচ্ছে তবে এই রায়ের বিপক্ষেই সব সময় তাদের মত থাকবে। এমনকি রায়ের বিপক্ষে আপীলেরও ইঙ্গিত দিয়েছে তারা। লিগের দাবী ম্যাচের তারিখ ও সময় নির্ধারনের সব এখতিয়ার শুধুমাত্র তাদেরই দেয়া হয়েছে। এক্ষেত্রে ফেডারশেন শুধুমাত্র সময়ের ব্যপারে আপত্তি জানাতে পারে কিন্তু দিনের ব্যপারে নয়।
বাসস/নীহা/১৭৫০/স্বব