বরুসিয়াকে ১-০ গোলে পরাজিত করে ৭ পয়েন্ট এগিয়ে গেল বায়ার্ন

382

বার্লিন, ২৭ মে ২০২০ (বাসস) : জসুয়া কিমিচের একমাত্র গোলে নিকটতম প্রতিদ্বন্দ্বী বরুসিয়া ডর্টমুন্ডকে পরাজিত করে বুন্দেসলিগায় সাত পয়েন্ট এগিয়ে গেছে শীর্ষে থাকা বায়ার্ন মিউনিখ। হাতে রয়েছে আর মাত্র ৬টি ম্যাচ। এই জয়ে টানা অষ্টম লিগ শিরোপার পথে আরো একধাপ এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা।
সিগন্যাল ইডুনা পার্কের দর্শকবিহীন স্টেডিয়ামে বিরতির দুই মিনিট আগে ২০ গজ দুর থেকে কিমিচের দুর্দান্ত গোলে বায়ার্নের জয় নিশ্চিত হয়। নিজেদের মাঠে স্বাগতিক সমর্থকদের ছাড়া পুরো ম্যাচে ফিরে আসার আর কোন সুযোগ সৃষ্টি করতে পারেনি ডর্টমুন্ড।
নভেম্বরে লিগের আগের ম্যাচে মিউনিখে বরুসিয়াকে ৪-০ গোল উড়িয়ে দিয়েছিল বায়ার্ন। মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন কালকেও তার ব্যতিক্রম ছিল না। যদিও সমান তালে কাল লড়াই চালিয়েছে বরুসিয়া।
স্বাগতিক টিনএজ তারকা স্ট্রাইকার আর্লিং ব্রট হালান্ড বায়ার্নের শক্তিশালী রক্ষনভাগের বিপক্ষে নিজেকে মেলে ধরতে ব্যর্থ হয়েছে। অথচ তার আগে ১০ লিগ ম্যাচে করেছেন ১০ গোল। দ্বিতীয়ার্ধে অবশ্য বোয়াটেংয়ের গুরুতর ট্যাকেলে ইনজুরিতে আক্রান্ত হয়ে ৭২ মাঠ ছাড়তে বাধ্য হন এই নরওয়েজিয়ান তারকা। জেরম বোয়াটেং ও ডেভিড আলাবা তাকে কোন জায়গাই দেননি। অন্যদিকে কিমিচ ও লিও গোয়েতজা মধ্যমাঠে খুব কমই তাকে বল ধরতে দিয়েছেন।
এই ফলাফলে একটি বিষয় স্পষ্ট করোনা মহামারী কাটিয়ে বুন্দেসলিগা মাঠে ফেরার পর দর্শকবিহীন স্টেডিয়ামে ১৯টি ম্যাচের মধ্যে ১১টিতেই সফরকারী দল জয়ী হয়েছে।