বাসস দেশ-৪ : স্পিরিট পানে পীরগঞ্জ ও মিঠাপুকুরে ৭ জনের মৃত্যু

129

বাসস দেশ-৪
নেশা-রংপুর-নিহত
স্পিরিট পানে পীরগঞ্জ ও মিঠাপুকুরে ৭ জনের মৃত্যু
রংপুর, ২৭ মে, ২০২০ (বাসস): নেশা জাতীয় পানীয় স্পিরিট পানে রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ৬ ব্যক্তি ও মিঠাপুকুর উপজেলার ১ ব্যক্তিসহ ৭ জনের মৃত্যু ও অপর ১০ জন অসুস্থ্য হয়ে পড়ে।
পবিত্র ঈদুল ফিতরের আগের দিন, ঈদের দিন এবং পরদিন ওই মৃত্যু ও অসুস্থতার ঘটনা ঘটে। এরা সকলেই উপজেলার শানেরহাট ইউনিয়নের একাধিক গ্রাম ও পার্শ্ববর্তি মিঠাপুকুর উপজেলার একটি গ্রামের বাসিন্দা।
পুলিশ জানায়, ঈদের পরদিন মঙ্গলবার ৩দিন আগের জেলফেরত পীরগঞ্জ উপজেলার খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও মিঠাপুকুরের বাজিতপুরের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়।
সোমবার বড় পাহাড়পুরের সেলিম মিয়া (৫০), রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) ও হরিরাম সাহাপুরের সেরাজুল মিস্ত্রির (৩৫) মৃত্যু হয়। ঈদের আগের দিন অপর জেলফেরত মাদক মামলার আসামী মেস্টা গ্রামের নওশার (৫৫) মৃত্যু ঘটে। এতে এলাকার মানুষের মনে গুঞ্জণ সৃষ্টি হয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রকাশ হতে থাকে। এছাড়াও কাজীর পাড়ার খোড়া শাহিন (৪২) মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে ও ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) মিলন মাস্টার (৫২), ও খোলাহাটির ডিস মতি (৩৬) সহ ১০ জন চিকিৎসাধীন রয়েছে।
শানেরহাট ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বাসস’কে জানান, মৃত্যু ও অসুস্থ্য ব্যক্তিদের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে। এরা সংঘবদ্ধ একটি দল। প্রতিনিয়ত শানেরহাট বন্দরে এরা নেশা জাতীয় পানীয় স্পিরিট পান করে থাকে। ওই নেশার তেজস্ক্রিয়তার মৃত্যু ও অসুস্থ্যতার ঘটনা ঘটেছে এমনটাই ধারণা করছে এলাকার লোকজন। এদের মধ্য ৩ থেকে ৪ জনের দৃষ্টিশক্তি হ্রাস পেয়েছে।
অফিসার ইনচার্জ সরেস চন্দ্র বলেন, তদন্ত চলছে, তদন্ত শেষে মৃত্যুর ঘটনা উদঘাটিত হবে। রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, দ্রুত তদন্ত সম্পন্ন করতে ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
বাসস/সংবাদদাতা/কেসি/১৩৪৫/-আসাচৌ