জয়পুরহাটে শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

376

জয়পুরহাট , ২ এপ্রিল ,২০১৮(বাসস): জেলার ২৪ টি কেন্দ্রে আজ সোমবার থেকে শান্তিপূর্ণ পরিবেশে এইচ এসসি, আলিম ও সমমানের পরীক্ষা-২০১৮ শুরু হয়েছে। জয়পুরহাটের পাঁচ উপজেলার ৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯ হাজার ৫৭২ জন পরীক্ষার্থী এবারের এইচ এস সি, আলিম ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন।
জেলা প্রশাসনের শিক্ষা বিভাগ সূত্র বাসস’কে জানায়, জয়পুরহাট জেলার পাঁচ উপজেলা ৩৬টি কলেজের ৬ হাজার ৪ শ ১০ জন পরীক্ষার্থী ১৩টি কেন্দ্রে এবার এইচ এস সি পরীক্ষায় অংশ গ্রহন করছেন। এইচএসসি (বিএম /ভোকেশনাল) ৬টি পরীক্ষা কেন্দ্রে ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৩ শ ৪৭ জন ও আলিম পর্যায়ে ৫টি পরীক্ষা কেন্দ্রে ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ ১৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। মোট পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫ হাজার ৭শ ১২ জন ও ছাত্রী রয়েছেন ৩ হাজার ৮শ ৬০ জন। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য কেন্দ্র এলাকায় ১৪৪ ধারা জারি করা হয় এবং ভিজিলেন্স টিমও সার্বক্ষণিক মনিটরিং করছেন। উল্লেখ্য, সরকারের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার্থীরা পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করে এবং ২৫ মিনিট আগে প্রশ্নসেট নির্ধারণ করা হয় বলে বাসস’কে জানান পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: মোকাম্মেল হক। উপজেলা পর্যায়ের কেন্দ্র গুলোতেও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা শুরু হয়েছে বলে জানান সংশ্লিষ্ট কেন্দ্র সচিবরা।
জয়পুরহাট জেলায় নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। পরীক্ষা কেন্দ্র গুলোতে পুলিশ ও সাদা পোশাকের পুলিশের পাশপাশি আইনশৃংখলা বাহিনীর অন্যান্য সদস্যরাও দায়িত্ব পালন করছেন বলে জানান পুলিশ সুপার রশীদুল হাসান।