বাসস দেশ-২১ : সাবেক এমপি মকবুল হোসেনের দাফন সম্পন্ন

468

বাসস দেশ-২১
মকবুল-দাফন
সাবেক এমপি মকবুল হোসেনের দাফন সম্পন্ন
ঢাকা, ২৫ মে, ২০২০ (বাসস) : বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব মকবুল হোসেনের দাফন সম্পন্ন হয়েছে।
আজ তার প্রিয় এলাকা মোহাম্মদপুরেই তাকে দাফন করা হয়। এর আগে সলিমুল্লাহ রোড সংলগ্ন মোহাম্মদপুর জামে মসজিদ ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় সকল ওয়ার্ডের কাউন্সিলরসহ মোহাম্মদপুর ও ধানমন্ডির আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।
তার বড় ছেলে টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটো, ছোট ছেলে মুজিবুল ইসলাম পান্না, শ্যালক হীরনসহ অন্যান্য আত্মীয়স্বজন জানাজায় অংশ নেন।
জানাজা শেষে সাড়ে ১২ টায় সলিমুল্লাহ রোডস্থ কবরস্থানে চির নিদ্রায় শায়িত হন। এসময় উপস্থিল সকলে কান্নায় ভেঙ্গে পড়েন।
তার মরদেহ আল মারকাজুল ইসলামের তত্বাবধানে ঈদগাহ মাঠে আনা হয়। পরে তাদের ব্যবস্থাপনায় দাফন সম্পন্ন হয়।
ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৯টা ১০ মিনিটে হাজী মকবুল হোসেন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী মোনা হোসেন, পুত্র সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, মুজিবুল ইসলাম পান্না, নাতি নাতনি, আত্মিয় স্বজনসহ অগণিত গুনগ্রাহী রেখে গেছেন।
আলহাজ্ব মকবুল হোসেন ধানমন্ডি-মোহাম্মদপুর ঢাকা-৯ আসনে ১৯৯৬ -২০০১ মেয়াদে আওয়ামী লীগ থেকে এম পি নির্বাচিত হয়েছিলেন। জগন্নাথ কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয় জীবন থেকে তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে আমৃত্যু যুক্ত ছিলেন। ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশ নেন।
বাসস/এমএসএইচ/২১৪২/স্বব