বাসস দেশ-৮ : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাসদের শুভেচ্ছা

116

বাসস দেশ-৮
জাসদ-ঈদ শুভেচ্ছা
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাসদের শুভেচ্ছা
ঢাকা, ২৪মে, ২০২০ (বাসস) : মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আজ এক বিবৃতিতে বলেন, চলমান বৈশ্বিক মহামারি করোনা সংকটের মধ্যে এবার বাংলাদেশসহ বিশ্বের মুসলমানদের জন্য রমযান ও ঈদ এসেছে।
তাই এবারের রমযান ও ঈদ অন্য রকম রমযান ও ঈদ। রমযান মাসে দিনের বেলা পানাহার থেকে বিরত থাকাসহ সংযমের প্রকৃত চেতনায় মুসলমানরা এবার রোজা পালন করেছেন। আর রমযানের সংযমের কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এবারের ঈদও সংযমের ঈদ।
নেতৃবৃন্দ বলেন, এবারের ঈদ আনন্দের ঈদ নয়, শপিং-কেনাকাটা-নতুন পোশাক পড়া- ভূরিভোজন-রসনাবিলাসের ঈদ না। এবার ঈদ আনন্দের খরচ বাঁচিয়ে করোনা সংকটে বিপর্যস্ত কর্মহীন-আয়হীন-নিরুপায়-অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মধ্যেই ঈদের আনন্দ।
এবারের রমযান ও ঈদ বাংলাদেশসহ বিশ্বের মুসলমানদের জন্য সংযম ও আনন্দ প্রকাশের এই নতুন ধারা শিক্ষনীয় হয়ে থাকবে উল্লেখ করে জাসদ নেতৃবৃন্দ ঈদে দেশের মুসলমান সম্প্রদায়সহ সকল মানুষের স্বাস্থ্য সুরক্ষা, সুস্থতা, নিরাপত্তা ও কল্যাণ কামনা করেন।
বাসস/সবি/কেসি/১৫১৫/-আসাচৌ