বাসস দেশ-১৭ : ভোলার মসজিদগুলোর জন্য সরকারের ২ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ

208

বাসস দেশ-১৭
ভোলা-মসজিদ-বরাদ্দ
ভোলার মসজিদগুলোর জন্য সরকারের ২ কোটি ২৫ লাখ টাকা বরাদ্দ
ভোলা, ২৩ মে, ২০২০ (বাসস) : জেলায় করোনা দূর্যোগে ৪ হাজার ৫২৩টি মসজিদের জন্য ২ কোটি ২৫ লাখ ১৫ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। মসজিদগুলোর মুসুল্লী কমে যাওয়ায় আর্থিক অসচ্ছলতা দূর করতে প্রত্যেক মসজিদের জন্য ৫ হাজার করে টাকা বরাদ্দ এসেছে।
গত বৃহস্পতিবার এই বরাদ্দ আসে এবং শুক্রবার থেকে আনুষ্ঠানিকভাবে বিতরণ শুরু করা হয়েছে। জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল কুদ্দুস নোমান বাসস’কে বলেন, অধিকাংশ মসজিদ চলে সাধারণ মানুষের দানের টাকায়। করোনা দূর্যোগে মসজিদের মুসুল্লী অনেক কমে যাওয়ায় দানসহ অন্যন্য সহায়তা হ্রাস পেয়েছে। তাই সরকার ক্রান্তিকালে মসজিদের আর্থিক সংকট দূর করতে এই উদ্যেগ গ্রহণ করে।
ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, জেলার মোট মসজিদের মধ্যে সদরে রয়েছে ৯৮৪টি, দৌলতখানে ৪৫০, বোরহানউদ্দিনে ৭৬০, লালমোহনে ৭০০, চরফ্যসনে ১১৬৫, তজুমোদ্দিনে ২৫৫ ও মনপুরায় ২০৯টি মসজিদ রয়েছে। যার প্রত্যেকটি সরকারি অনুদানের আওতায় এসেছে।
এদিকে মসজিদগুলোতে সরকারি অনুদান পাওয়াতে আনন্দ প্রকাশ করেছে মসজিদের ঈমাম, মুয়াজ্জিন ও সংশ্লিষ্ট কমিটির সভাপতি-সম্পাদকরা। বিশেষ করে মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য একান্তভাবে দোয়া করছেন।
শহরের স্টেডিয়াম জামে মসজিদ কমিটির সভাপতি ও মুক্তিযোদ্ধা এম হাবিবুর রহমান বাসস’কে বলেন, সারা বিশ্ব যখন করোনার করাল গ্রাসে আক্রান্ত তখন প্রধানমন্ত্রীর মসজিদে অর্থ বরাদ্দ একটি প্রশংসনীয় উদ্যোগ। ইতোপূর্বে কোন দূর্যোগে কোন সরকার এমন মহৎ উদ্যেগ গ্রহণ করেননি। সামনে পবিত্র ঈদুল ফিতর। তাই এই মূগুর্তে অনুদান ঈমাম-মুয়াজ্জিনদের বিশেষ কাজে আসবে বলে মনে করেন তিনি।
পৌর এলাকার ৩ নং ওয়ার্ডের আবহাওয়া অফিস রোড মসজিদের ঈমাম মাওলানা আব্দুর রব বলেন, প্রধানমন্ত্রীর এই অর্থিক উপহারে আমরা খুশি। আমরা তার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করি।
বাসস/এইচএএম/কেসি/১৯২৬/এবিএইচ