জুনে লিগ শুরু করার ব্যাপারে আত্মবিশ্বাসী প্রিমিয়ার লিগ প্রধান

203

লন্ডন, ২৩ মে ২০২০ (বাসস) : ‘প্রোজেক্ট রিস্টার্ট’ দারুণভাবে এগিয়ে যাওয়ায় আগামী মাসে ইংল্যান্ডের শীর্ষ মৌসুম মাঠে গড়ানোর বিষয়ে আত্মবিশ^াসী মনোভাব পোষন করেছেন প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স।
চলতি সপ্তাহ থেকে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট ছোট গ্রুপে অনুশীলন শুরু করেছে। লিগের বাকি থাকা ৯২টি ম্যাচ আগামী ১২-১৯ জুনের মধ্যে শুরু করার আশা করা হচ্ছে। প্রিমিয়ার লিগের খেলোয়াড় ও স্টাফদের নিয়মিত করোনা পরীক্ষা করা হচ্ছে। এই পরীক্ষায় ছয়জনের দেহে কোভিড-১৯’র অস্তিত্ব ধরা পড়েছে।
বিবিসি স্পোর্টসকে মাস্টার্স বলেছেন, ‘আমরা ইতোমধ্যেই প্রথম ধাপ গ্রহণ করেছি। খেলোয়াড়রা মাঠে ফেরায় সমর্থকসহ সকলের জন্যই স্বস্তি ফিরে এসেছে। সে কারনেই জুনে ফুটবল মাঠে ফিরে আসার ব্যপারে আমি দারুন আত্মবিশ^াসী। তবে নির্দিষ্ট কোন তারিখ এখনই বলা যাচ্ছেনা।’
বুন্দেসলিগা মাঠে ফিরলেও প্রিমিয়ার লিগ এ ব্যপারে ধীরে চলো নীতি গ্রহণ করেছে। যদিও করোনার কারনে ইতোমধ্যেই ইউরোপের বেশ কয়েকটি লিগ যেমন ফ্রান্স, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডে মৌসুম শেষের ঘোষনা এসেছে। মাস্টার্স জানিয়েছে এজন্য সকলের সমন্বিত একটি পরিকল্পনা গ্রহণ করেই লিগ শুরু করা হবে।
ওয়াটফোর্ড অধিনায়ক ট্রয় ডিনে ও চেলসি মিডফিল্ডার এন’গোলো কন্টে নিরাপত্তার কথা বিবেচনা করে অনুশীলনে ফিরতে অস্বীকৃতি জানিয়েছেন। তাদের ক্লাবও অবশ্য বিষয়টি মেনে নিয়ে তাদেরকে ঘরে অনুশীলনের অনুমতি দিয়েছে।
বৃটেনের সাংস্কৃতিক মন্ত্রী অলিভার ডাউডেন জানিয়েছেন দ্বিতীয় ধাপে শীর্ষ ক্রীড়াগুলোয় কন্টাক্ট ট্রেনিংয়ের বিষয়ে চলতি সপ্তাহের শেষে সরকারের সবুজ সঙ্কেত মিলতে পারে। যদিও মাস্টার্স স্বীকার করেছেন যথাযথ নিরাপদ না হলে প্রিমিয়ার লিগ সেই ধাপের অনুমতি দিবেনা। তিনি বলেন, যথাসম্ভব নিরাপদ অনুশীলনের জন্য যা কিছু করার প্রয়োজন আমরা করেছি। তারপরেও আমরা খেলোয়াড়দের সিদ্ধান্তকে শ্রদ্ধা করি। অনুশীলনে যোগ দেয়া বা না দেয়ার পূর্ণ অধিকার তাদের রয়েছে।