বাসস দেশ-১২ : নাটোরে ৩ জেএমবি সদস্য আটক

164

বাসস দেশ-১২
র‌্যাব-গ্রেফতার
নাটোরে ৩ জেএমবি সদস্য আটক
নাটোর, ১৯ জুলাই, ২০১৮ (বাসস) : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা বুধবার রাতে জেলার সদর উপজেলার রুইয়ের বাগ এলাকা থেকে জেহাদী বইসহ জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত তিনজনকে আজ আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করা হবে।
গ্রেফতারকৃতরা হলো- নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (৩০),বড়াইগ্রাম উপজেলার গুনাই হাটিগ্রামের আমির হোসেনের ছেলে আমজাদ হোসেন (৪২) ও লালপুর উপজেলার চৌধুডাঙ্গা গ্রামের মৃত গাজিউর রহমানের ছেলে জহিরউদ্দিন (৪০)।
র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা বলেন,নিষিদ্ধ জেএমবির কিছু সদস্য রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁসহ বিভিন্ন এলাকায় সংগঠনের প্রচারকাজ চালিয়ে যাচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাবের গোয়েন্দা বিভাগের একটি দল সদর উপজেলার রুইয়ের বাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
মেজর শিবলী মোস্তফা আরো বলেন, গ্রেফতারকৃতরা কারাগারে আটক জেএমবি নেতা জাহাঙ্গীরের অনুপ্রেরনায় ও দীক্ষা পেয়ে জেএমবিতে যোগ দেয়। তারা কারাগারে আটক অপর জেএমবি নেতা আমির হামজার নেতৃত্বে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ইয়ানতের টাকা সংগ্রহসহ নতুন সদস্য সংগ্রহে দাওয়াতী কাজ করছিলো।
নাটোর থানার ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ বাসসকে বলেন, গ্রেফতারকৃত তিন জেএমবিসদস্য থানা হেফাজতে আছে এবং বৃহস্পতিবার বিকেলে তাদেরকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হবে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬০৮/-শহক