বাসস দেশ-১১ : এসবি’র পরিদর্শক মামুন হত্যাকান্ডে জড়িত ৪ জন গ্রেফতার

171

বাসস দেশ-১১
পুলিশ পরিদর্শক হত্যা-গ্রেফতার
এসবি’র পরিদর্শক মামুন হত্যাকান্ডে জড়িত ৪ জন গ্রেফতার
ঢাকা, ১৯ জুলাই ২০১৮(বাসস) : পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খান হত্যার ঘটনায় জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পূর্ব বিভাগের একটি দল। বুধবার রাতে বাড্ডা ও হাজারীবাগ থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো- মিজান শেখ, মেহেরুন্নেছা স্বর্ণা ওরফে আফরিন ওরফে আন্নাফি,সুরাইয়া আক্তার ওরফে কেয়া ও ফারিয়া বিনতে মীম। ।
আজ বৃহস্পতিবার দুপুরে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই হত্যাকান্ডের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন পুলিশের অতিরিক্ত কমিশনার মো: আবদুল বাতেন ।
তিনি বলেন, গ্রেফতারকৃত রহমত উল্লাহ পুলিশ পরিদর্শক মামুনের বন্ধু। রহমত উল্লাহ পেশায় একজন ইঞ্জিনিয়ার। তাদের মধ্যে ৪/৫ বছরের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। তারা দুইজনে বিভিন্ন নাটক ও সিরিয়ালে অভিনয় করতো। আটককৃত আফরিনের সাথে রহমত পূর্বে অভিনয় করেছে। আফরিন ফোন করে রহমতকে তার বান্ধবীর জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানায়। রহমত পার্টিতে একা না গিয়ে পরিদর্শক মামুনকে সঙ্গে নিয়ে যায়। পার্টি করতে বনানীর ওই বাসায় গেলে তাদেরকে দ্বিতীয় তলায় নিয়ে যায়। হঠাৎ করে স্বপন, দিদার, আতিক ও মিজান ওই বাসায় ঢুকে অনৈতিক কাজের অভিযোগে মামুন ও রহমতউল্লাহকে আটকে রেখে মারধর করে। মারধরের এক পর্যায়ে মামুন মারা যায়। একপর্যায়ে রহমতের হাত-পায়ের বাঁধন খুলে দেয় তারা। পরে মামুনের লাশ গুম করার সিদ্ধান্ত নেয় তারা। পরবর্তী সময়ে ১০ জুলাই গাজীপুরের কালীগঞ্জ থানাধীন উলুখোলা এলাকায় সড়কের পাশে জঙ্গলে মামুনের বস্তাবন্দি লাশ ফেলে পরিচয় গোপন করার জন্য লাশে পেট্রোল ঢেলে আগুন দিয়ে চেহারা বিকৃত করে।
অতিরিক্ত কমিশনার মো: আবদুল বাতেন বলেন, পরে গোয়েন্দা পুলিশের কাছে আটকের পর জিজ্ঞাসাবাদে রহমত উল্লাহ এসব তথ্য জানায়। রহমতের দেখানো মতে গাজীপুরের উলুখোলা থেকে মামুনের বিকৃত লাশ উদ্ধার করে পুলিশ।
বাসস/সবি/এমএমবি/১৫৫৭/এমএবি