নাটোরে ৩ সহস্রাধিক মসজিদে প্রধানমন্ত্রীর ১ কোটি ৫১ লাখ টাকার অনুদান

375

নাটোর, ২৩ মে, ২০২০ (বাসস) : করোনা সংক্রমণ পরিস্থিতিতে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহে জেলার ৩ হাজার ৩২টি মসজিদের অনুকূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত ১ কোটি ৫১ লাখ ৬০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
আজ শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার মসজিদসমূহের ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধিবৃন্দের হাতে অনুদানলব্ধ নগদ অর্থ হস্তান্তর করা হয়। জেলার অবশিষ্ট পাঁচটি উপজেলার মসজিদসমূহে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকেও আজ অনুদানের অর্থ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী। জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ বিভিন্ন কারণে মসজিদসমূহের মুসল্লী স্বাভাবিকভাবে ইবাদত করতে আসতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ নিশ্চিত করার বিষয়টি বিবেচনা করে জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা অনুদান প্রদান করেছেন।