বাসস দেশ-২২ : খুলনায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ শুরু

228

বাসস দেশ-২২
খুলনা- ত্রাণ
খুলনায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ শুরু
খুলনা, ২১ মে, ২০২০ (বাসস) : খুলনা মহানগরীর ৩১ ওয়ার্ডে করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় পঞ্চমধাপের কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, হতদরিদ্রদের মাঝে চাল ও সবজি ক্রয়ের জন্য নগদ টাকাসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ শুরু হয়েছে।
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আজ সকালে ফুলবাড়িগেটস্থ এ্যাজাক্স জুট মিলস ক্লাবে ২ নম্বর ওয়ার্ডের ৪২৮ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবীদের খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, ত্রাণ বিতরণের তালিকা স্বচ্ছতার সাথে করতে হবে। কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সঠিকভাবে ত্রাণ বিতরণ করতে হবে। সরকার প্রচুর পরিমাণে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছে।
তিনি বলেন, এপর্যন্ত ৩১ টি ওয়ার্ডে প্রায় ৬০ হাজার অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের চালসহ নগদ অর্থ প্রদান করা হয়েছে।
এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সহসভাপতি বেগ লিয়াকত আলী, দলের খানজাহান আলী থানা সভাপতি শেখ আবিদ হোসেন, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম, প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোঃ শাহাবুদ্দিন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসমএম মনিরুজ্জামান মুকুলসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে মেয়র সিটি মেয়র শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এর ব্যক্তিগত পক্ষ থেকে খুলনা ২ নম্বর ওয়ার্ডের কেডিএ খানজাহান আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চারশত কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ সবজি ক্রয়ের জন্য নগদ একশত করে টাকাসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।
সিটি মেয়র পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় পঞ্চমধাপের নগরীর ১, ৩, ৫, ৭, ৯, ১০, ১৪, ১৫, ও ১৭ নম্বর ওয়ার্ডের চারশত ২৮ জন করে মোট তিন হাজার আটশত ৫২ কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবীদের মাঝে সাত কেজি করে চাল ও সবজি ক্রয়ের জন্য নগদ একশত করে টাকাসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।
এদিকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এর ব্যক্তিগত পক্ষ থেকে ১৪ নম্বর এবং ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় চত্বরে মোট আটশত কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, তেল, ডাল, লবণ, সেমাই ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।
বাসস/জেডএইচ/কেসি/১৯২৫/এবিএইচ