বাজিস-৫ : ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা পেল ফেনীর ৩ হাজার ২২৯ মসজিদ

190

বাজিস-৫
মসজিদ-অনুদান
১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা পেল ফেনীর ৩ হাজার ২২৯ মসজিদ
ফেনী, ২১ মে, ২০২০ (বাসস) : বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ফেনী জেলায় মসজিদগুলোর ব্যয় নির্বাহে অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইসলামিক ফাউন্ডেশন ফেনীর উপ-পরিচালক মো. মনজুরুল আলম মজুমদার জানান, ফেনীতে ৩ হাজার ২২৯টি মসজিদের জন্য ১ কোটি ৬১ লাখ ৪৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। প্রতিটি মসজিদ ৫ হাজার টাকা করে বরাদ্দ পাবে।
ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, ‘সারাদেশে মসজিদের জন্য এত বড় অনুদান প্রধানমন্ত্রীর প্রশংসনীয় উদ্যোগ। করোনার কারণে মানুষ মসজিদে কম যাচ্ছে ফলে দানের পরিমাণ কমে গেছে। এতে করে বরাদ্দকৃত টাকা সমজিদের বিভিন্ন ব্যায় নির্বাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একাধিক ইমাম-মুয়াজ্জিনের সাথে কথা হয়েছে, তারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করছেন।’
ফেনীর ছয় উপজেলায় বরাদ্দ প্রসঙ্গে উপ-পরিচালক জানান, সদর উপজেলায় ৯৫৩টি মসজিদের জন্য ৪৭ লাখ ৬৫ হাজার টাকা, ছাগলনাইয়ায় ৪৯৭টি মসজিদের জন্য ২৪ লাখ ৮৫ হাজার টাকা, ফুলগাজী উপজেলায় ৩৫৯টি মসজিদের জন্য ১৭ লাখ ৯৫ হাজার টাকা, পরশুরামে ৩০৯টি মসজিদে ১৫ লাখ ৪৫ হাজার টাকা, সোনাগাজী ৪৮৪টি মসজিদের জন্য ২৪ লাখ ২০ হাজার টাকা এবং দাগনভূঞার ৬২৭ মসজিদের জন্য ৩১ লাখ ৩৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।
তিনি জানান, ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর চেক প্রেরণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৯২০/কেজিএ