শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা করেছেন প্রধানমন্ত্রী

476

ঢাকা, ২০ মে, ২০২০ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শবে কদর রজনিতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম জাহানের উত্তরোত্তর উন্নতি, শান্তি ও কল্যাণ কামনা করেছেন।
পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে আজ দেয়া এক বাণীতে তিনি দেশবাসী-সহ বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক মোবারকবাদ জানান।
বাংলাদেশের জনগণ-সহ বিশ্ববাসীকে করোনাভাইরাসের সংক্রমণ থেকে যাতে মুক্তি দেন তার জন্য তিনি মহান আল্লহতা’য়ালার দরবারে বিশেষভাবে ইবাদত ও দোয়া করার কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, “আসুন, আমরা সকলে এই মহিমান্বিত রজনিতে মহান আল্লাহ তা’য়ালার দরবারে বিশেষভাবে ইবাদত ও দোয়া করি যেন আল্লাহ বাংলাদেশের জনগণসহ বিশ্ববাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি দেন। ”
শেখ হাসিনা বলেন, লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনি। সিয়াম সাধনার মাসের এই রাতে মানব জাতির পথ নির্দেশক পবিত্র আল-কোরআন পৃথিবীতে নাযিল হয়। পবিত্র কোরআনের শিক্ষা আমাদের পার্থিব সুখ-শান্তির পাশাপাশি আখিরাতের মুক্তির পথ দেখায়।
প্রধানমন্ত্রী বলেন,‘ মহান আল্লাহ তা’য়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়। ’
তিনি বলেন, “পবিত্র এই রাতে ইবাদত-বন্দেগীর মাধ্যমে আমরা মহান আল্লাহর নৈকট্য লাভ করতে পারি। অর্জন করতে পারি তাঁর অসীম রহমত, বরকত ও মাগফেরাত।”