সিলেট থেকে দশম দফায় যাত্রা ২৭৫ ব্রিটিশ নাগরিকের

286

সিলেট, ২০মে, ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে আটকে পড়া আরো ২৭৫ জন ব্রিটিশ নাগরিক নিয়ে সিলেট থেকে যাত্রা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ দুইটি ফ্লাইট।
আজ সকাল ১০টা ও সকাল ১১টায় সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৃথকভাবে বিশেষ এ দুটি ফ্লাইটে করে ব্রিটিশ নাগরিকরা সিলেট থেকে যাত্রা করেন।
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তা মোঃ জাকির হোসাইন সুমন জানান, বুধবার সিলেট থেকে দশম দফায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইটে ২১ শিশুসহ মোট ২৭৫ জন ব্রিটিশ নাগরিক সিলেট ছেড়েছেন।
বর্তমান করোনা পরিস্থিতিতে এ নিয়ে মোট দশ দফায় সিলেট- ঢাকা- লন্ডনের উদ্দেশ্যে আটকে পড়া ব্রিটিশ নাগরিকরা বাংলাদেশ থেকে ফেরত যাচ্ছেন।
সুত্র জানায় ২৭৫ জন ব্রিটিশ নাগরিককে নিয়ে বিশেষ চাটার্ড ফ্লাইট আজ সকাল ১০ ও ১১টায় ঢাকার উদ্দেশে সিলেট ছেড়েছে। পরে ঢাকা থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে তারা যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা করেন।
এরআগে গত ২১ এপ্রিল একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে সিলেট থেকে প্রথম দফায় ১৫৬ জন, ২৩ এপ্রিল দ্বিতীয় দফায় ১৫৬ জন, ২৫ এপ্রিল তৃতীয় দফায় ১২২ জন,২৬ এপ্রিল চতুর্থ দফায় ১০১ জন,২৯ এপ্রিল পঞ্চম দফায় ১২৭ জন,১লা মে ৬ষ্ঠ দফায় ১৪৪ জন,৫ মে সপ্তম দফায় ১৫৩ জন,৭মে অষ্টম দফায় ১৪৩ জন, ১০মে নবম দফায় ৪৭জন ও আজ দশম দফায় ২৭৫ জন।
এ নিয়ে বর্তমান করোনা পরিস্থিতিতে সর্বমোট ১ হাজার ৪শ’ ২৪ জন আটকেপড়া ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যের উদ্দেশ্যে সিলেট থেকে যাত্রা করেন।