রিয়াল মাদ্রিদ, বায়ার্ন ও ইন্টার মিলান মিলে ইউরোপীয়ান সলিডারিটি কাপ শুরু করবে

239

মাদ্রিদ, ২০ মে ২০২০ (বাসস) : ইতালি ও স্পেনে মেডিকেল সুযোগ সুবিধা বৃদ্ধির লক্ষ্যে অর্থ যোগান দিতে ২০২১ সালে ইউরোপীয়ান সলিডারিটি কাপ নামে একটি নতুন প্রতিযোগিতায় অংশ নিবে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ ও ইন্টার মিলান।
রাউন্ড রবিন গ্রুপ ভিত্তিতে একে অপরের সাথে খেলবে ক্লাব তিনটি। ইন্টার ও বায়ার্নের ম্যাচটি মিলানে, রিয়াল ও ইন্টারের ম্যাচটি মাদ্রিদে ও বায়ার্ন ও রিয়ালের ম্যাচটি অনুষ্ঠিত হবে মিউনিখে।
এই প্রতিযোগিতা থেকে প্রাপ্ত অর্থ ইতালি ও স্পেনে মেডিকেল সুযোগ সুবিধায় বৃদ্ধিতে কাজে লাগানো হবে। এই দুটি দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অনেক মানুষের মৃত্যু হয়েছে।
রিয়ালের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ইউরোপ জুড়ে মানুষের মধ্যে সংহতি ও সৌহার্দ্যরে বার্তা পৌঁছে দেয়াই এই টুর্নামেন্টের মূল লক্ষ্য।’
টুর্নামেন্টের তারিখ এখনো নির্ধারিত হয়নি। বিবৃতিতে বলা হয়েছে প্রতিটি দলের ম্যাচ ক্যালেন্ডার অনুসরণ করে এবং দর্শকরা যখন ম্যাচ উপভোগের অনুমতি পাবে তখনই তারিখ নির্ধারিত হবে। আলিয়াঁজ এরিনাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাটিতে বায়ার্ন ৫০০০ নার্স, চিকিৎসক অন্যান্য সহযোগী স্বাস্থ্যকর্মীদের আমন্ত্রন জানাবে বলে নিশ্চিত করেছেন বায়ার্ন চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমেনিগে।