ঠাকুরগাঁওয়ে চলছে ধান-চাল সংগ্রহ অভিযান

236

ঠাকুরগাঁও, ২০ মে, ২০২০ (বাসস) : জেলায় সরকারি খাদ্য গুদামে ধান চাল ক্রয়ে সংগ্রহ অভিযান শুরু হয়েছে। জেলা সদর খাদ্য গুদামে এ কার্যক্রমে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। জেলায় এবার ১১ হাজার ৩০৯ টন ধান এবং ৩২ হাজার ৮৬৭ টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
এ সময় সরকার নির্ধারিত মুল্য ২৬ টাকা কেজি দরে সদরের আকচা ইউনিয়নের তিনজন কৃষকের কাছ থেকে ধান ও ৩৬ টাকা কেজি দরে সদরের দুইভাই অটো রাইস মিলের মালিক মনির হোসেনের কাছে চাল ক্রয় করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, সদর খাদ্য গুদামে কৃষক ও মিলারদের কাছে আনুষ্ঠানিকভাবে সংগ্রহ অভিযান শুরু হলো। এ উদ্বোধনী কার্যক্রমের মধ্য দিয়ে সদরের প্রত্যোকটি খাদ্য গুদামে সরকার নির্ধারিত মুল্যে ধান ও চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে অভিযানের শেষ সময় পর্যন্ত।
সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ সাহা জানান, এবার সদর উপজেলায় ৪ হাজার ৯৫১ টন ধান ও ১৭ হাজার ২০০ টন চাল সংগ্রহ করা হবে।
এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন জানান, জেলায় এবার ১১ হাজার ৩০৯ টন ধান ও ৩২ হাজার ৮৬৭ টন চাল ক্রয় করবে খাদ্য অধিদপ্তর। আর সংগ্রহ অভিযান চলবে চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত।
গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিন ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষ্ণ রায়সহ প্রশাসনের কর্মকর্তাগণ।