বাজিস-৩ : জয়পুরহাটে ১ লাখ ৮১ হাজার অসহায় পরিবার পেয়েছে সরকারি সহায়তা

119

বাজিস-৩
সরকারি-সহায়তা
জয়পুরহাটে ১ লাখ ৮১ হাজার অসহায় পরিবার পেয়েছে সরকারি সহায়তা
জয়পুরহাট, ২০ মে, ২০২০(বাসস) : জেলায় মহামারী করোনাভাইরাসের প্রাদূর্ভাবের কারণে অসহায় হয়ে পড়া ১ লাখ ৮১ হাজার ৩৮৫ পরিবার সরকারি খাদ্য সহায়তা পেয়েছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন দফতর সূত্র বাসস’কে জানায়, জেলায় করোনাভাইরাসের প্রাদূর্ভাবের পর থেকে কর্মহীন হয়ে পড়া সাধারণ খেটে খাওয়া মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত ভাবে চলছে।
এ ছাড়া ৪ হাজার ৮০০ শিশুর জন্য খাদ্য সহায়তার পাশাপাশি জেলার ৫০ হাজার অসহায় পরিবার সরাসরি নিজস্ব মোবাইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার হিসাবে পাচ্ছেন ২ হাজার ৫০০ টাকা করে। সবমিলে জেলায় মহামারী করোনাভাইরাসের প্রাদূর্ভাবের কারণে অসহায় ১ লাখ ৮১ হাজার ৩৮৫ পরিবারকে সরকারি সহায়তার আওতায় আনা সম্ভব হয়েছে বলে জানান জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুফাখ্খারুল ইসলাম।
তিনি জানান, সরকারি ভাবে জেলার করোনা পরিস্থিতি মোকাবেলায় এ পর্যন্ত বরাদ্দ দেওয়া হয়েছে এক হাজার ৭০৪ টন চাল, আলু, ডাল, তেল, চিনি, লবন সহ অন্যান্য নিত্যপণ্য সামগ্রী বিতরনের জন্য ৯০ লাখ ৩৫ হাজার টাকা ও শিশুদের জন্য খাদ্য সহায়তা হিসাবে ২৪ লাখ টাকা। শিশু খাদ্যের মধ্যে রয়েছে দুধ, আটা, সুজি, চিনি ও ডাল।
অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী রেশন কার্ডের মাধ্যমে জেলার ১ লাখ ৭০ হাজার ৪০০ পরিবার পাচ্ছে ১০ টাকা কেজির চাল।
বাসস/সংবাদদাতা/১২১৭/কেজিএ