বাসস দেশ-২২ : অধ্যাপক মুনতাসীর মামুন সুস্থ হয়ে বাসায় ফিরছেন

137

বাসস দেশ-২২
মামুন-সুস্থ
অধ্যাপক মুনতাসীর মামুন সুস্থ হয়ে বাসায় ফিরছেন
ঢাকা, ১৮ মে, ২০২৯ (বাসস) : ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন সুস্থ হয়ে বাসায় ফিরছেন।
আজ দুপুরে তিনি রাজধানীর ধানমন্ডিতে বাসায় ফিরেছেন বলে বাসসকে জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অধ্যাপক শাহরিয়ার কবির।
তিনি জানান, অধ্যাপক মুনতাসীর মামুন এখন সম্পূর্ণ সুস্থ আছেন। ডাক্তারের পরামর্শে তিনি আরো কয়েকদিন বাসায় বিশ্রামে থাকবেন।
ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন মুনতাসীর মামুন।
অসুস্থতা বোধ করায় মুনতাসীর মামুনকে ৩ মে বিকেলে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। ওই দিন রাত ১টার দিকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তার করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৭ মে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।
এর আগে কোভিড-১৯ আক্রান্তের পর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মুনতাসীর মামুনের মা ৮৫ বছর বয়সী জাহানারা খান। শুরুতে তার মা রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মুনতাসীর মামুনই তখন তার দেখাশোনা করেন।
অধ্যাপক মুনতাসীর মামুন ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি এবং একাত্তরের গণহত্যা- নির্যাতন আর্কাইভ ও জাদুঘরের প্রতিষ্ঠাতা সভাপতি।
বাসস/এমএসএইচ/১৯২০/স্বব