বাসস দেশ-১৩ : মমতাজ বেগমের মৃত্যুতে স্পিকারের শোক

107

বাসস দেশ-১৩
শোক- স্পিকার
মমতাজ বেগমের মৃত্যুতে স্পিকারের শোক
ঢাকা, ১৭ মে ২০২০ (বাসস) : সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম রোকেয়া পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, অধ্যাপক ও অ্যাডভোকেট মমতাজ বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
আজ এক শোকবার্তায় তিনি মমতাজ বেগমের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
স্পিকার বলেন, মমতাজ বেগম ছিলেন বিশিষ্ট নারী নেত্রী। নারী উন্নয়ন ও ক্ষমতায়নে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। প্রান্তিক নারীদের জন্য ‘তথ্য আপা’ প্রকল্পসহ বহু নতুন উদ্যোগ গ্রহন করেন তিনি।
তিনি বলেন, ‘এই মহিয়সী নারী ভাষা ও ছয় দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণ অভ্যুত্থানসহ মহান মুক্তিযুদ্ধে বীরত্বের সাথে অংশগ্রহণ করেন। তার মৃত্যু জাতির জন্য অপূরণীয় ক্ষতি। মহান মুক্তিযুদ্ধে তার অবদান জাতি গৌরবের সঙ্গে স্মরণ করবে।’
এছাড়াও অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী অনুরুপ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। মমতাজ বেগম শনিবার দিবাগত রাত ১২ টা ২০ মিনিটে রাজধানীর ধানমন্ডিতে ( নর্থ রোড) নিজ বাড়িতে মারা যান।
বাসস/সবি/কেসি/১৪৫৫/এবিএইচ