চট্টগ্রামে চিকিৎসকসহ ৬৮ জনের করোনা শনাক্ত

333

চট্টগ্রাম, ১৬ মে, ২০২০ (বাসস) : চট্টগ্রামে একজন চিকিৎসকসহ আরও ৬৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে মহানগরের ৫৮ জন ও বিভিন্ন উপজেলার ১০ জন রয়েছেন।
আজ দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়ে বলেন, শুক্রবার রাত পয্র্ন্ত চট্টগ্রামের ৪টি ল্যাবে মোট ৫০৪টি নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৬৮জনের নমুনায় পজিটিভ পাওয়া যায়।
তিনি জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের দেহে করোনা পাওয়া গেছে। এর মধ্যে ৪৫ জন নগরের বাসিন্দা। বাকি দুইজন সীতাকুন্ড ও বোয়ালখালী উপজেলার বাসিন্দা।
বিআইটিআইডিতে ২৫৫ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ২৫ জনের। এর মধ্যে ১৭ জন চট্টগ্রামের, ৮ জন ভিন্ন জেলার। চট্টগ্রামে শনাক্ত ১৭ জনের মধ্যে ১৩ জন নগরের বাসিন্দা। ৪ জন বিভিন্ন উপজেলার। এর মধ্যে আনোয়ারার দুইজন ও সীতাকুন্ডর দুইজন।
অন্যদিকে সিভাসুর ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩টি পজিটিভ। যার ৪ জন চট্টগ্রামের। বাকি ৯ জন অন্য জেলার বাসিন্দা। চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে হাটহাজারী ৩ ও চন্দনাইশের ১ জন আছেন। এর মধ্যে হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স ও পরিচ্ছন্নতা কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া হাটহাজারীর মীরেরহাট এলাকার ১২ বছরের এক শিশুও করোনা আক্রান্ত হয়েছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার ২১ টি নমুনা পরীক্ষা করা হলেও সবই নেগেটিভ পাওয়া গেছে।
বিএমএ চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী জানান, শুক্রবার নতুন আক্রান্ত ৬৮ জনের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন।