বাসস দেশ-৪ : ফায়ার সার্ভিসে নতুন ৮ জনসহ ২৪ জনকর্মী করোনাভাইরাসে আক্রান্ত

137

বাসস দেশ-৪
ফায়ার সার্ভিস- করোনা
ফায়ার সার্ভিসে নতুন ৮ জনসহ ২৪ জনকর্মী করোনাভাইরাসে আক্রান্ত
ঢাকা, ১৬ মে, ২০২০ (বাসস) : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ৮ জন কর্মী নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ২৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হলেন।
অন্যদিকে এদের মধ্যে বর্তমানে ১ জন সুস্থ হয়েছেন এবং বাকি ২৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখাহয়েছে বলে আজ এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
এতে বলা হয় , অগ্নি দুর্ঘটনা নির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নিয়েএদেও কয়েকজন প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পওে তাদের থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকতে পারেন।
করোনা আক্রান্তদের মধ্যে ৮ জন সদরঘাট ফায়ার স্টেশনের, ২জন পোস্তগোলা ফায়ার স্টেশনের, ৩ জন অধিদপ্তরের অফিস শাখার, ৭ জন সদর দপ্তর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের এবং ৪ জন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মী। আক্রান্তদের মধ্যে ১৫ জনকে পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টারের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে এবং ৮ জনকে সদরঘাট ফায়ার স্টেশনে প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে।
করোনা আক্রান্তদের সবাই এখনো ভালো আছেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয় , এদের মধ্যে একজন কর্মকর্তা পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাকে সুস্থ ঘোষণা করা হয়েছে। ২৪ জন আক্রান্তের মধ্যে তিনিই প্রথম আক্রান্ত হয়েছিলেন।
বাসস/সবি/কেসি/১৪০৩/আরজি