মুন্সীগঞ্জে নতুন ১১ জনসহ করোনাভাইরাসে মোট আক্রান্ত ৩৬৫

296

মুন্সীগঞ্জ, ১৬ মে, ২০২০ (বাসস) : জেলায় আজ নতুন করে ৫ ব্যাংকারসহ ১১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট ৩৬৫ জনের করোনাভাইরাস শনাক্ত হলো।
নতুন শনাক্ত ১১ জনের মধ্যে গজারিয়া উপজেলার সোনালী ব্যাংকের গজারিয়া শাখার ৫ জন কর্মকর্তাার করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৩ জন, সিরাজদিখান উপজেলায় ২ জন ও টঙ্গীবাড়ি উপজেলায় ১ জনের শনাক্ত হয়েছে। তবে লৌহজং এবং সিরাজদিখান উপজেলায় এই রিপোর্টে নতুন কারও করোনা হয়নি। নতুন করে সদরের ১৩ ও লৌহজংয়ে ২ জনসহ ১৫ জন সুস্থ হয়েছেন। এই নিয়ে জেলায় ৫২ জন করোনা জয় করলেন। সিভিল সার্জন অফিসের হিসাবে জেলায় এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৩ জন।
সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বাসসকে জানান, নিপসম থেকে শনিবার পাওয়া ১৪ এবং ১৫ মে’র ১০৮টি রিপোর্ট থেকে ১১ জনের করোনাভাইরাস পজেটিভ এসেছে। এই নিয়ে ১৯১২টি নমুনার রিপোর্ট পাওয়া গেলো। আজ আরও ২৯টি নমুনা নিপসমে প্রেরণ করা হলো। এই নিয়ে ২২৭৫ টি নমুনা সংগ্রহ করে তা ঢাকায় প্রেরণ করা হলো।
জেলায় মোট শনাক্ত ৩৬৫ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায়ই ১৫৪ জন, এরপরে সিরাজদিখান উপজেলায় ৫৮ জন। এছাড়া শ্রীনগর উপজেলায় ৪৩ জন, লৌহজং উপজেলায় ৩৯ জন, গজারিয়া উপজেলায় ৩৯ জন এবং টঙ্গীবাড়ি উপজেলায় ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য মোতাবেক এই রিপোর্ট তৈরি হয়েছে। তবে এরপরও উপজেলা পর্যায়ে সরাসরি রিপোর্ট আসে।
সিভিল সার্জন অফিসের তালিকা অনুযায়ী আজ আরও ১৫ জন করোনা জয় করেছেন। এর মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১৩ এবং লৌহজং উপজেলায় ২ জন। করোনা জয় করা মোট ৫২ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২২, সিরাজদিখান উপজেলায় ১৪, শ্রীনগর উপজেলায় ৮, টঙ্গীবাড়ি উপজেলায় ৪, লৌহজং উপজেলায় ২ এবং গজারিয়া উপজেলায় ২ জন রয়েছেন।