মেসি, রোনাল্ডো, নেইমারের থেকে নিজেকে সেরা দাবি এডিলসনের

283

সাও পাওলো, ১৫ মে ২০২০ (বাসস) : খেলোয়াড়ী ক্যারিয়ারে নিজেকে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি ও নেইমারের থেকে সেরা দাবী করেছেন ব্রাজিলের সাবেক তারকা এডিলসন।
২০০২ সালে ব্রাজিলকে বিশ^কাপ জয়ে সামনে থেকে সহযোগিতা করেছিলেন এডিলসন। পালমেইরাস ও কোরিন্থিয়ান্সের হয়ে চারটি ব্রাজিলিয়ান লিগ শিরোপাও তিনি জয় করেছেন।
স্থানীয় টেলিভিশনে এ সম্পর্কে এডিলসন বলেছেন, ‘ক্যারিয়ারের সেরা সময়ে আমি নেইমারের থেকে ভাল খেলোয়াড় ছিলাম। আমার থেকে নিজেকে সেরা দাবী করতে হলে তাকে অবশ্যই বিশ^কাপ জয় করে দেখাতে হবে। মেসির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তাকেও সেরা হতে হলে বিশ^কাপ জয় করতে হবে। ক্রিস্টিয়ানো রোনাল্ডোর দক্ষতা বেশী, সে উভয় পায়ে শট নিতে পারে। কিন্তু তার থেকেও আমি বেশী দক্ষ।’
২০১৪ সালে লিওনেল মেসির আর্জেন্টিনা বিশ^কাপ জয়ের দ্বারপ্রান্তে গিয়েও ফাইনালে জার্মানীর কাছে ১-০ গোলে পরাজিত হয়ে সমর্থকদের হতাশ করে। জুভেন্টাসের ফরোয়ার্ড রোনাল্ডো ও পিএসজির নেইমার উভয় বিশ^কাপের সেমিফাইনালে খেলেছেন। কিন্তু ফ্রান্স ও জার্মানীর কাছে হেরে তাদের দল পর্তুগাল ও ব্রাজিল ফাইনালে খেলতে পারেনি। রোনাল্ডোর অধিনায়কত্বে অবশ্য ২০১৬ সালে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে পর্তুগাল প্রথমবারের মত শিরোপা জয় করার স্বাদ পায়। চার বছর আগে নেইমারের জয়সূচক গোলে ব্রাজিল অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছিল। এছাড়া গত বছর ব্রাজিল ঘরের মাঠে কোপা আমেরিকার শিরোপা জয় করে। তবে ইনজুরির কারনে পুরো টুর্নামেন্টেই খেলতে পারেননি নেইমার।