বাজিস-৫ : নীলফামারীতে সরকারী খাদ্য সহায়তা পেয়েছে ১ লাখ ২৩ হাজার ৪০০ পরিবার

209

বাজিস-৫
নীলফামারী-খাদ্য সহায়তা
নীলফামারীতে সরকারী খাদ্য সহায়তা পেয়েছে ১ লাখ ২৩ হাজার ৪০০ পরিবার
নীলফামারী ১৫ মে, ২০২০ (বাসস) : জেলায় করোনা পরিস্থিতিতে ১ লাখ ২৩ হাজার ৪০০ পরিবারকে সরকারী খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। ওই সহায়তায় ব্যয় হয়েছে ১ হাজার ২৩৪ মেট্রিকটন চাল। পাশাপাশি, প্রদান করা হয়েছে ৭৩ লাখ ৮ হাজার টাকার অন্যান্য খাদ্য উপকরণ। এছাড়া ৪ হাজার ২১ পরিবারে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে ১৫ লাখ ৮৬ হাজার ৬০০ টাকার।
জেলা প্রশাসকের ত্রাণ শাখার সূত্রমতে, ওই বরাদ্দ থেকে জেলার ৬ উপজেলার মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে ডিমলা উপজেলায় ১৬ হাজার ৬২৩ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ৫৩৭ পরিবারে, ডোমার উপজেলায় ১৫ হাজার ৫৫৭ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ৫৩৫ পরিবারে, জলঢাকা উপজেলায় ১৬ হাজার ৬৭৯ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ৫৭০ পরিবারে, কিশোরগঞ্জে ১৩ হাজার ৩৯১ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ৪৬৯ পরিবারে, নীলফামারী সদরে ২২ হাজার ৯০৭ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ৭৫৫ পরিবারে, সৈয়দপুর উপজেলায় ১১ হাজার ৫৪৩ পরিবারে খাদ্য ও শিশু খাদ্য ৩১৭ পরিবারে।
এছাড়া একই কর্মসূচির আওয়ায় জেলার ৪ পৌরসভার মধ্যে নীলফামারীতে ৮ হাজার ৪০০ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ২৫০ পরিবারে, সৈয়দপুরে ৮ হাজার ৯০০ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ২৫০ পরিবারে, জলঢাকায় ৫ হাজার ৫০০ পরিবারে খাদ্য, শিশু খাদ্য ১৬৩ পরিবারে, ডোমার পৌরসভায় ৩ হাজার ৯০০ পরিবারে খাদ্য ও শিশু খাদ্য ১৭৫ পরিবারে প্রদান করা হয়।
জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা এসএ হায়াৎ এই তথ্য জানান। তিনি বলেন, ‘এপর্যন্ত জেলায় ১ হাজার ৪০০ মেট্রিকটন চাল, ৭৮ লাখ টাকা ও শিশু খাদ্য বাবদ ২০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্যে ১ হাজার ২৩৪ মেট্রিকটন চাল ৭৩ লাখ ৮ হাজার টাকা ও শিশু খাদ্য বাবদ ১৫ লাখ ৮৬ হাজার ৬০০ টাকা ৬ উপজেলা ও ৪ পৌরসভায় বিতরণ করা হয়েছে। অবশিষ্ট টাকা ও চাল মজুদ রয়েছে।
বাসস/সংবাদাদতা/১৮১০/আরজি