বাজিস-৩ : নাটোরে বসতবাড়ির পতিত জায়গা আবাদে বিনামূল্যে সব্জি বীজ বিতরণ

106

বাজিস-৩
নাটোর-বীজ বিতরণ
নাটোরে বসতবাড়ির পতিত জায়গা আবাদে বিনামূল্যে সব্জি বীজ বিতরণ
নাটোর, ১৫ মে, ২০২০ (বাসস) : করোনা ভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে বছর ব্যাপী বসতবাড়ির পতিত জায়গার সর্বাধিক ব্যবহার নিশ্চিত করতে নাটোরে বসতবাড়ির গৃহিনী ও গৃহকর্তাদের মাঝে বিনামূল্যে সব্জি বীজ বিতরণ করা হয়েছে। নাটোর সদর উপজেলা পরিষদের অর্থায়নে কৃষি বিভাগ এই কর্মসূচির আয়োজন করে।
আজ শুক্রবার শহরতলীর হাজরা-নাটোর এলাকায় বীজ বিতরণ অনুষ্ঠানে অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক সুব্রত কুমার সরকার ও নাটোর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনার কারণে বৈশ্বিক মন্দার প্রভাব ঠেকাতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, আমাদের দেশের সবটুকু জমির সঠিক ব্যবহার এবং মানুষের সবটুকু সম্ভাবনা কাজে লাগাতে। প্রশাসন, কৃষি বিভাগ এবং জনপ্রতিনিধিবৃন্দ এই নির্দেশনা বাস্তবায়নে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।
নাটোর সদর উপজেলা কৃষি অফিসার মেহেদুল ইসলাম বাসস’কে জানান, উপজেলার বিভিন্ন স্থানের মোট ৪০০ গৃহিনী এবং গৃহকর্তার মাঝে তাদের নিজস্ব বসতবাড়িতে বছর ব্যাপী সব্জি আবাদের লক্ষ্যে মিষ্টি কুমড়া, সীম, লাউ, বরবটি, ঢেঁড়শ, গাছ আলু, করলাসহ বিভিন্ন শাক-সব্জি চাষের প্রয়োজনীয় বীজ বিনামূল্যে প্রদান করা হচ্ছে। কৃষি বিভাগের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এসব শাক-সব্জি উৎপাদনে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।
বাসস/সংবাদদাতা/১৭২৮/আরজি