বাসস দেশ-১২ : চট্টগ্রামে একদিনে ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত

111

বাসস দেশ-১২
চট্টগ্রাম – করোনা আক্রন্ত
চট্টগ্রামে একদিনে ৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত
চট্টগ্রাম, ১৫ মে ,২০২০ (বাসস) : চট্টগ্রামের তিনটি করোনা ল্যাবে একদিনে নতুন করে ৬১জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছে এক ট্রাফিক পুলিশের কনস্টেবল।
আজ দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করে বলেন বৃহস্পতিবার রাত পর্যন্ত তিনটি ল্যাবে পরীক্ষা করা নমুনায় সর্বশেষ তথ্যানুযায়ী চট্টগ্রামে একদিনে ৬১ জন পজিটিভ পাওয়া গেছে।
তিনি বলেন, এর মধ্যে নগরের বাসিন্দা ৫১ জন। বাকি ১০ জন চট্টগ্রামের পটিয়া, রাঙ্গ্ুিনয়া, বাঁশখালী, বোয়ালখালীর বাসিন্দা। নতুন শনাক্তদের তালিকায় দুজন চিকিৎসক, দুজন পুলিশ সদস্য ও একজন সাংবাদিক রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছে ১ জন। চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ১ জন।
সিভিল সার্জন জানান, চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৫৭ জনের নমুনা পরীক্ষার মধ্যে ৩৩ জনের পজেটিভ এসেছে। তৎমধ্যে চট্টগ্রামের ২৯ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। চট্টগ্রামের বাইরে ভিন্ন জেলায় আক্রান্ত হয়েছেন ৪ জন। চট্টগ্রামের ২৯ জনের মধ্যে মহানগরীতে আক্রান্ত হয়েছেন ২৬ জন । চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ১ জন, বাশখালী উপজেলায় ১ জন ও বোয়ালখালী উপজেলায় ১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৭১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের পজিটিভ এসেছে। তৎমধ্যে চট্টগ্রামের পটিয়া উপজেলার ৬ জন এবং চট্টগ্রাম জেলার বাইরের ১১ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে।
এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৬৬টি নমুনা পরীক্ষার মাধ্যমে চট্টগ্রাম জেলায় ২৬ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। তৎমধ্যে মহানগর এলাকায় ২৫জন ও রাঙ্গুনিয়া উপজেলায় ১জন।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার ৩০টি নমুনা পরীক্ষা করে সবই নেগেটিভ পাওয়া গেছে।
গবমিলিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৭১ জনে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুবরণ করেছেন ২১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ জন।
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মোস্তফা জামাল জানান, শুক্রবার সকাল সাড়ে ১১টায় করোনার উপসর্গ নিয়ে আসিইউতে চিকিৎসাধীন ট্রাফিক পুলিশের কনস্টেবল মো. নঈমুল হক (৩৮) মারা যান।
চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটে জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছিলেন কনস্টেবল নঈমুল হক।
আজ সকাল সাড়ে ১১ টায় তিনি মারা যান। মৃত্যুর পর নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। নঈমুল হক ট্রাফিক বন্দর বিভাগে কর্মরত ছিলেন। কুমিল্লার দেবীদ্বার থানার ফতেয়াবাদ পীর বাড়ির বাসিন্দা বলে জানান তিনি।
বাসস/জিই/কেএস/১৭২৫/কেসি