বাসস বিদেশ-৭ : ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ২,৬৪৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮১,৯৭০ জন

123

বাসস বিদেশ-৭
ভারত-ভাইরাস-মৃত্যু
ভারতে কোভিড-১৯ ভাইরাসে মোট ২,৬৪৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮১,৯৭০ জন
নয়াদিল্লী, ১৫ মে, ২০২০ (বাসস ডেস্ক) : ভারতে শুক্রবার কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ হাজার ৬৪৯ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ৮১ হাজার ৯৭০ জনে দাঁড়িয়েছে। ফলে, দেখা যাচ্ছে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসে নতুন করে আরো ১শ’ জনের মৃত্যু ঘটেছে এবং ৩ হাজার ৯৬৭ জন আক্রান্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।
মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তদের মধ্যে ২৭ হাজার ৯১৯ জন সুস্থ হয়ে উঠায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। বর্তমানে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ৫১ হাজার ৪০১ জন।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র এক কর্মকর্তা বলেন, করোনাভাইরাস সংক্রমণ থেকে এ পর্যন্ত ৩৪ দশমিক ০৬ শতাংশ রোগী সুস্থ হয়ে উঠেছে।
সূত্র জানায়, ভারতে মোট আক্রান্ত রোগীর মধ্যে বিদেশি নাগরিকরা অন্তর্ভূক্ত রয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১শ’ জনের মধ্যে মহারাষ্ট্রে ৪৪ জন, গুজরাটে ২০ জন, দিল্লীতে ৯ জন, পশ্চিম বঙ্গে ৮ জন, উত্তর প্রদেশ ও মধ্য প্রদেশে ৫ জন করে, রাজস্থানে ৪ জন, তামিল নাড়– ও কর্নাটকে ২ জন করে এবং অন্ধ্র প্রদেশে ১ জন মারা গেছে।
ভারতে করোনা ভাইরাসে এ পর্যন্ত মারা যাওয়া মোট ২ হাজার ৬৪৯ জনের মধ্যে সবচেয়ে বেশি প্রাণ হারিয়েছে মহারাষ্ট্রে। সেখানে ১ হাজার ১৯ জনের মৃত্যু হয়েছে। এদিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা গুজরাটে ৫৮৬ জনের মৃত্যু হয়েছে। এরপর যথাক্রমে মধ্য প্রদেশে ২৩৭ জন, পশ্চিম বঙ্গে ২১৫ জন, রাজস্থানে ১২৫ জন, দিল্লীতে ১১৫ জন, উত্তর প্রদেশে ৮৮ জন, তামিল নাড়–তে ৬৬ এবং অন্ধ্র প্রদেশে ৪৮ জন মারা গেছে।
দেশটির কর্ণাটকে মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জনে, তেলেঙ্গানায় ৩৪ জনে এবং পাঞ্জাবে ৩২ জনে দাঁড়িয়েছে।
এ পর্যন্ত হরিয়ানা ও জম্বু ও কাশ্মীরে ১১ জন করে, বিহারে ৭ জন এবং কেরেলায় ৪ জন মারা গেছে।
ঝাড়খন্ড, চান্দিগড় ও উড়িষ্যায় কোভিড-১৯ ভাইরাসে ৩ জন করে এবং হিমাচল প্রদেশ ও আসামে ২ করে মারা গেছে।
মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, মেঘালয়, উত্তরাখন্ড ও পুদুচেরিতে করোনায় ১ জন করে প্রাণ হারিয়েছে।
বাসস/এমএজেড/১৫৪৩/আরজি