চট্টগ্রামে করোনাভাইরাসে একদিনেই আক্রান্ত ৯৫ জন

333

চট্টগ্রাম, ১৪ মে ২০২০ (বাসস) : করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় চট্টগ্রামের তিনটি ল্যাবে একদিনেই ৯৫জন আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।
চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে ২৩১ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ৪৯ জন নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন। তৎমধ্যে চট্টগ্রামের ৩৮জন। বাকী ১১ জন চট্টগ্রামের বাইরের জেলার।
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৪৬টি নমুনা পরীক্ষা করে ২০টি পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে চট্টগ্রামের ১২ টি এবং চট্টগ্রাম জেলার বাইরের ৮ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৯০টি নমুনা পরীক্ষার মাধ্যমে চট্টগ্রাম জেলায় ৪৫ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করে বলেন বুধবার রাত পর্যন্ত তিনটি ল্যাবে পরীক্ষা করা নমুনায় সর্বশেষ তথ্যানুযায়ী চট্টগ্রামে একদিনে ৯৫জন পজিটিভ পাওয়া গেছে ।
তিনি বলেন, চটগ্রামের বিআইটিআইডি তে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মহানগরীতে ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। চট্টগ্রামের বাইরে ভিন্ন জেলায় ১১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন বলে জানান তিনি।
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা করে চট্টগ্রাম জেলায় ১২ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এছাড়া া চট্টগ্রামের বাইরে ভিন্ন জেলায় ৮ জন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় ৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। চট্টগ্রাম মহানগরীতে ৪১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়।
গবমিলিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫১০ জনে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুবরণ করেছেন ২১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০ জন।