প্রিমিয়ার লিগ পুনরায় শুরু হওয়া নিয়ে ভীত নন রয় হজসন

206

লন্ডন, ১৪ মে ২০২০ (বাসস) : করোনাভাইরাসের সবচেয়ে ঝুঁকিপূর্ণ বয়সে থাকা সত্তেও প্রিমিয়ার লিগ শুরু হলে তাতে অংশ নিতে নিজেকে পুরোপুরি প্রস্তুত হিসেবে দাবী জানিয়েছে ক্রিস্টাল প্যালেসের ম্যানেজার রয় হজসন। প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশী বয়সী ম্যানেজার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন ৭২ বছর বয়সী হজসন। ভাইরাসে আক্রান্ত হলে ইংল্যান্ডের এই সাবেক কোচ বয়স অনুপাতে বেশ ঝুঁকির মধ্যেই থাকবেন। কিন্তু আগামী সপ্তাহ থেকে অনুশীলন শুরু করতে যাওয়া ক্লাবের দায়িত্ব সামনে থেকেই চালিয়ে যেতে চান হজসন।
অনুশীলনে ফেরার ব্যপারে হজসন বলেছেন, ‘অবশ্যই, আমি এটা নিয়ে মোটেই চিন্তিত নই। বয়স তো হয়েছেই, কিন্তু আমি কিভাবে সেটা অনুভব করছি সেটাই গুরুত্বপূর্ণ। আমি বিশ^াস করি ফিটনেসের সাথে বয়স সম্পর্কিত নয়।’
দীর্ঘ ক্যারিয়ারে লিভারপুল ও ইন্টার মিলানের সাথে কাজ করার অভিজ্ঞতা রয়েছে হজসনের। মার্চে করোনার কারনে লিগ বন্ধ হয়ে যাবার পর নিজের ফিটনেস নিয়ে ঘরে কাজ করেছেন তিনি।
এদিকে প্রিমিয়ার লিগের বেশ কিছু খেলোয়াড় নিজেদের ও একইসাথে তাদের পরিবারকে ঝুঁকির মধ্যে ফেলার বিষয়টি নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। নিউক্যাসল ডিফেন্ডার ড্যানি রোস ও ম্যানচেস্টার সিটি তারকা সার্জিও আগুয়েরো, রাহিম স্টার্লিং জানিয়েছেন পুনরায় ম্যাচ শুরু হলে তা নিয়ে শঙ্কা থেকেই যায়।
নিজেদের পুরোপুরি নিরাপদ ভাবার আগে কোন খেলোয়াড় যদি অনুশীলনে ফিরতে না চায় তবে সেটা নিয়ে তার এবং প্যালেস চেয়ারম্যান স্টিভ প্যারিশের কোন সমস্যা নেই বলেই হজসন জানিয়েছেন। এটা যার যার ব্যক্তিগত ও শেষ পর্যন্ত অবশ্যই ক্লাবের ব্যপার।