করোনাভাইরাস থেকে বাঁচতে হলে স্বাস্থ্যবিধি মানতে হবে : হুইপ স্বপন

427

জয়পুরহাট, ১৪ মে, ২০২০ (বাসস) : বাঁচতে হলে স্বাস্থ্যবিধি মানতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি তা নির্মূল করা সম্ভব বলে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।
জেলা শিল্পকলা একাডেমিতে গতকাল বিকেলে সাংবাদিকদের নিয়ে জেলার করোনা পরিস্থিতি মোকাবেলা বিষয়ক আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ জেলার লোকজন যারা দেশের বিভিন্ন জেলায় রয়েছেন তারা করোনাভাইরাস প্রতিরোধের স্বার্থে কেউ যেন ঈদে বাড়িতে না আসেন সেজন্য অনুরোধও জানিয়েছেন হুইপ স্বপন। তিনি বলেন, ঢাকা থেকে অনেক মানুষ পুলিশের চোখ ফাঁকি দিয়ে জেলায় ঢুকছেন। কার শরীরে করোনা ভাইরাস আছে তা আমরা কেউ জানিনা। তাই আমাদের সতর্ক হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকতে হবে।
আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ধান কাটার জন্য শ্রমিক সঙ্কট সমাধানে তৎপর রয়েছে সরকার। সামাজিক দূরত্ব নিশ্চিত করে শ্রমিকরা ধান কাটতে পারবে। প্রতিটি ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান, স্বাস্থ্য বিভাগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের তত্বাবধানে ধান কাটার এলাকায় স্থানীয় কোন বিদ্যালয় বা ফাঁকা কোন স্থানে নিরাপদ দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে তাদের থাকার ব্যবস্থা করা হবে। এতে করোনার সংক্রামণ ছড়াবে না এবং আমাদেও সোনার ফসল ঘরে উঠে আসবে।”
সদর উপজেলা নির্বাহী অফিসার মিল্টন চন্দ্র রায়ের সঞ্চালনায় জেলায় করোনা পরিস্থিতি নিয়ে সার্বিক তথ্য তুলে ধরেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, সিভিল সার্জন ডা. সেলিম মিঞা।
এসময় জেলা পরিষদেও চেয়ারম্যান আরিফুর রহমান রকেটসহ পাঁচ উপজেলা পরিষদেও চেয়ারম্যান, মেয়র, উপজেলা নির্বাহী অফিসার, জেলা পর্যায়ের সরকারি দপ্তরের কর্মকর্তাগণ মিট দ্য প্রেস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।