পিরোজপুরে কর্মহীন ১ লাখ ৩৫ হাজার পরিবারকে সরকারি খাদ্য সহায়তা প্রদান

220

পিরোজপুর, ১৪ মে, ২০২০ (বাসস) : সরকারিভাবে পিরোজপুরে করোনায় কর্মহীন এ পর্যন্ত ১ লাখ ৩৪ হাজার ৯০০ পরিবারকে খাদ্য সহায়তা এবং ৫ হাজার ৯৩৫ পরিবারকে শিশু খাদ্য সরবরাহ করা হয়েছে।
এ সময় সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জেলার জন্য ১ হাজার ৫০০ টন চাল এবং নগদ ৮৪ লাখ টাকা বরাদ্দ করেছে। এছাড়া একই সময় শিশু খাদ্যের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ২২ লাখ টাকা।
বরাদ্দকৃত চাল ইতোমধ্যেই কর্মহীন এবং হত দরিদ্রের মধ্যে বিতরণ করা হলেও ১ হাজার ৩৪৯ টন চাল বিতরণ বাকি রয়েছে এবং বিতরণ কাজ চলছে।
পিরোজপুর সদর উপজেলায় ২০০ টন চাল এবং ১০ লাখ ১৪ হাজার টাকা, নাজিরপুর উপজেলায় ২০৫ টন চাল এবং ৯ লাখ ৭৫ হাজার টাকা, নেছারাবাদ উপজেলায় ১৯৫ টন চাল এবং ৯ লাখ ৯৬ হাজার টাকা, ভান্ডারিয়া উপজেলায় ১৪১ টন চাল এবং ৬ লাখ ৬৯ হাজার ৫০০ টাকা, মঠবাড়িয়া উপজেলায় ২৪০ টন চাল এবং ১২ লাখ ৩ হাজার ৫০০ টাকা, ইন্দুরকানীতে ৯৯ টন চাল এবং ৪ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা এবং কাউখালীতে ৯৪ টন চাল এবং ৪ লাখ ৮৫ হাজার টাকা পিরোজপুর পৌরসভায় ৬৪ টন চাল ও ২ লাখ ৭৭ হাজার টাকা, ভান্ডারিয়া পৌরসভায় ৩৩ টন চাল ও ১ লাখ ৬১ হাজার টাকা, মঠবাড়িয়া পৌরসভায় ৪০ টন চাল ও ১ লাখ ৮১ হাজার টাকা এবং স্বরূপকাঠী পৌরসভায় ৩৮ টন চাল ও ১ লাখ ৮৫ হাজার টাকা বিতরণ করা হচ্ছে।
এছাড়া শিশু খাদ্যের জন্য প্রাপ্ত ২২ লাখ টাকার মধ্যে ১৪ লাখ টাকার দুধ, চিনি, বিস্কুট, আলু, মসুর ডাল ক্রয় করে খাদ্য প্যাকেট তৈরী করে ৫ হাজার ৯৩৫ জন শিশুর মধ্যে বিতরণ করা হয়েছে।
জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মোজাহারুল হক জানান, খাদ্য দ্রব্যের তালিকা তৈরীতে এবং বিতরণে অনিয়ম বন্ধে কঠোর নজরদারী চলছে।