বাসস দেশ-১৬ : চট্টগ্রামে একদিনে ৮৫ জনের করোনা শনাক্ত

115

বাসস দেশ-১৬
চট্টগ্রাম-করোনা
চট্টগ্রামে একদিনে ৮৫ জনের করোনা শনাক্ত
চট্টগ্রাম, ১৩ মে, ২০২০ (বাসস) : চট্টগ্রামে একদিনে ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৪১৯ জন।
চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি, সিভাসু ও চমেক ল্যাবে ৩৯৫ নমুনা পরীক্ষা করে আরও ৮৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১৯ জনে।
আজ দুপুরে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, মঙ্গলবার রাত পর্যন্ত চট্টগ্রামের ল্যাব গুলোতে নমুনা পরীক্ষা শেষে এসব ফলাফল জানানো হয়।
তিনি জানান, চমেক ল্যাবে নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৭ জনের। এছাড়া সিভাসুতে শনাক্ত হয়েছে দুইজনের। সবাই চট্টগ্রামের বাসিন্দা। এর বাইরে কক্সবাজার ল্যাবে চট্টগ্রামের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
মঙ্গলবার রাত পর্যন্ত চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৩১ টি পজিটিভ। মহানগরসহ চট্টগ্রামে পজিটিভ ২৭টি। মহানগর ২৫ এবং উপজেলায় ২(রাঙ্গুনিয়া ১, সীতাকুন্ড ১) এবং ভিন্ন জেলায় ৪ টি (লক্ষীপুর ১, ফেনী ২, রাঙামাটি ১)।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) ৭০ টি নমুনা পরীক্ষার ফলাফলে ২০ টি পজেটিভ। চট্টগ্রাম জেলায় ২, ফেনী জেলায় ২, নোয়াখালী ১, লক্ষীপুর জেলায় ১৫টি। চট্টগ্রামে ২ টি পজেটিভের মধ্যে দামপাড়া পুলিশ লাইন ১ ও ফিল্ড হাসপাতাল ১টি রয়েছে। অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে চট্টগ্রামের ৫৪ টি পজিটিভ। মহানগর এলাকায় ৪৯ টি ও উপজেলায় ৪ টি (সন্দ্বীপ ১, পটিয়া ২, হাটহাজারী ১), কক্সবাজার ১। এর মধ্যে ১ টি নমুনা ২য় বার পজিটিভ হয়েছে।
এ ছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩৯ টি নমুনা পরীক্ষার ফলাফলে ৫টি পজিটিভ এসেছে। এর মধ্যে লোহাগাড়া উপজেলা ৪, সাতকানিয়া ১ টি। এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪১৯ জনে।
বাসস/জিই/কেএস/কেসি/১৮১০/এবিএইচ